শিরোনাম
রবিবার, ৪ জুলাই, ২০২১ ০০:০০ টা

মিতা হক স্মরণে হে ভুবনমোহিনী

সাংস্কৃতিক প্রতিবেদক

মিতা হক স্মরণে হে ভুবনমোহিনী

প্রয়াত সংগীত শিল্পী ও ছায়ানট সংগীত বিদ্যায়তনের শিক্ষক মিতা হককে বিভিন্ন সাংস্কৃতিক আয়োজনের মধ্য দিয়ে স্মরণ করেছে সংস্কৃতির বিদ্যাপীঠ ছায়ানট। এ উপলক্ষে গতকাল রাত ৮টায় ছায়ানটের সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুক গ্রুপ এবং ইউটিউব চ্যানেলে ‘হে ভুবনমোহিনী’ শীর্ষক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানের শুরুতেই ছায়ানটের সাধারণ সম্পাদক লাইসা আহমদ লিসা ভূমিকা কথনে অংশ নেন। এ সময় তিনি বলেন, মিতা হক ছিলেন একজন একনিষ্ঠ সংস্কৃতিকর্মী, শিল্পী, ছায়ানটের সাধারণ সংসদ সদস্য। ছায়ানট সংগীত বিদ্যায়তনের শিক্ষক হিসেবে তার তুলনা অতুলনীয়।

আয়োজনে মিতা হককে নিয়ে আরও কথা বলেন, ছায়ানট সভাপতি সন্জীদা খাতুন, বিশিষ্ট সংস্কৃতিজন মফিদুল হক, সুস্মিতা আহমেদ বর্ণা, আসাদুজ্জামান নূর, অসীম দত্ত, মহুয়া মঞ্জরী সুনন্দা, বাংলাদেশ মহিলা পরিষদের সভাপতি ড. ফওজিয়া মোসলেম, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক হাসান আরিফ প্রমুখ।

আয়োজনে সংগীত পরিবেশন করেন ইফফাত আরা দেওয়ান, বুলবুল ইসলাম, শারমিন সাথী ইসলাম, এ টি এম জাহাঙ্গীর, তানিয়া মান্নান, ফারহিন খান জয়িতা, অভয়া দত্ত, খায়রুল আনাম শাকিল, ইলোরা আহমেদ শুক্লা, সুমন চৌধুরী এবং লাইসা আহমদ লিসা। আবৃত্তি করেন আসাদুজ্জামান নূর এবং হাসান আরিফ। উল্লেখ্য, গত ১১ এপ্রিল রবীন্দ্রসংগীত শিল্পী মিতা হক মৃত্যুবরণ করেন। ওইদিন সকাল ৬টা ২০ মিনিটে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ছিলেন মিতা হক। তবে মৃত্যুর চার দিন আগে করোনা নেগেটিভ হয়েছিল তার।