শনিবার, ২৪ জুলাই, ২০২১ ০০:০০ টা

সরকারের উদাসীনতায় জনজীবন আজ বিপন্ন : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করেছেন, সরকারের উদাসীনতা ও অযোগ্যতার কারণেই আজ করোনা সংক্রমণে জনজীবন বিপন্ন। ঈদুল আজহার নামাজ শেষে বুধবার সকালে প্রয়াত রাষ্ট্রপতি বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবর জিয়ারতের পর তিনি এই মন্তব্য করেন। মির্জা ফখরুল বলেন, দেশে এ মুহূর্তে এই সরকারের উদাসীনতা ও অযোগ্যতার কারণে জনগনের জীবন বিপন্ন হয়ে পড়েছে। আমরা আজকে এখানে জিয়ারত করে পরম করুণাময় আল্লাহর কাছে এই দোয়া করেছি, তিনি যেন এই ভয়াবহ মহামারী যা সারা বিশ্বে সমগ্র মানবজাতিকে বিপন্ন করে ফেলেছে তা থেকে রক্ষা করেন। তিনি যেন এই দেশের মানুষকে ক্ষমা করেন। এই ভয়াবহ মহামারী থেকে দেশবাসীসহ সারা বিশ্বকে মুক্ত করেন। বেলা ১১টা ২০ মিনিটে দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খানকে নিয়ে বিএনপি মহাসচিব শেরেবাংলা নগরে প্রয়াত জিয়াউর রহমানের সমাধিস্থলে

 যান। সামাজিক দূরত্ব বজায় রেখে তারা ফাতেহা পাঠ করে বিশেষ মোনাজাত করেন। স্থায়ী কমিটির পর মহানগর দক্ষিণের সভাপতি হাবিব-উন নবী খান সোহেল, যুব দলের সভাপতি সাইফুল আলম নিরব ও সাধারণ সম্পাদক সুলতান সালাহউদ্দিন টুকুসহ মহানগর ও যুব দলের শতাধিক নেতা-কর্মী প্রয়াত রাষ্ট্রপতির কবরে পুষ্পমাল্য অর্পণ করেন। ঈদ উদযাপন প্রসঙ্গ টেনে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, এমন একটা সময়ে আমরা ঈদুল আজহা পালন করছি, যখন দলের চেয়ারপারসন কারাগারে ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান দেশান্তরী অবস্থায় আছেন। মানুষ আজকে মিথ্যা মামলায় জর্জরিত। অনেকেই গুম হয়ে যাচ্ছেন। গণতন্ত্রহীনতার এই সময়ে মহান আল্লাহর কাছে আমরা প্রার্থনা করছি, তিনি যেন এদেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করেন। এ দেশের মানুষকে সত্যিকার অর্থেই ’৭১-এর স্বাধীনতার চেতনা গণতান্ত্রিক রাষ্ট্রব্যবস্থা প্রতিষ্ঠা করতে সুযোগ করে দেন।

বিএনপি মহাসচিব দলের চেয়ারপারসন ও ভারপ্রাপ্ত চেয়ারম্যানের পক্ষ থেকে দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানান এবং দেশবাসীর জন্য দোয়া করেন যাতে তারা করোনা মহামারী থেকে মুক্ত হতে পারেন।

সর্বশেষ খবর