বুধবার, ২৮ জুলাই, ২০২১ ০০:০০ টা

বুড়িগঙ্গায় নেমে নিখোঁজ ২

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর কামরাঙ্গীরচরে বুড়িগঙ্গা নদীতে নিখোঁজ হওয়ার পরে লামিয়া নামে এক শিশুর লাশ উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের ডুবুরি দল। তবে, এখনো নিখোঁজ রয়েছে শামীম (১৫) নামে এক কিশোর। গতকাল দুপুরে পৃথকভাবে তারা নিখোঁজ হয়। খবর পেয়ে উদ্ধার অভিযান শুরু করে ফায়ার সার্ভিস। বিকাল সোয়া ৫টার দিকে লামিয়ার লাশ পাওয়া গেলেও সন্ধ্যা ৭টা পর্যন্ত মেলেনি শামীমের লাশ। পরে উদ্ধার অভিযান স্থগিত করা হয়েছে। শামীমকে উদ্ধারে আজ আবার উদ্ধার অভিযান পরিচালনা করবে ডুবুরি দল।

ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার রোজিনা আক্তার বলেন, বেলা ২টার দিকে শামীম নামে এক কিশোর নিখোঁজের খবর পেয়ে ঘটনাস্থলে যায় ডুবুরিরা। পরে জানতে পারে শামীম নিখোঁজ হওয়ার পর আরেকটি মেয়ে নিখোঁজ হয়েছে। দুই জায়গাতেই উদ্ধার অভিযান পরিচালনা করা হয়। বিকাল সোয়া ৫টার দিকে লামিয়ার লাশ পাওয়া গেলেও শামীমের  লাশ পাওয়া যায়নি। শামীমের পরিবার চাইলে আগামীকাল (বুধবার) আবার উদ্ধার অভিযান পরিচালনা করা হবে।

লামিয়ার মা শারমিনা আক্তার জানান, লামিয়ার বাবার নাম রনি। পরিবারসহ তারা কামরাঙ্গীরচর থানার পেছনে বেইলী রোড এলাকায় বসবাস করেন। গতকাল দুপুরে নদীতে গোসল করতে যায় লামিয়া। পরে তিনি মেয়েকে খোঁজার জন্য নদীর ঘাটে গেলে লামিয়ার স্যান্ডেল দেখতে পেলেও লামিয়াকে খুঁজে পাননি। তখন বুঝতে পারেন লামিয়া তলিয়ে গেছে। এরপর ফায়ার সার্ভিসের ডুবুরিরা লামিয়ার লাশ উদ্ধার করে।

এদিকে, নৌকা থেকে পড়ে নিখোঁজ হয় শামীম। তার বাবা মো. জামাল হোসেন বড়গ্রাম ৭ নম্বর রোড এলাকার বাসিন্দা। শামীমের খালাতো বোন অন্তরা জানান, শামীমসহ মোট ৭ বন্ধু নদীর ওপারে খেলতে যায়। খেলা শেষ করে নৌকা দিয়ে পার হবার সময় কিনারের কাছাকাছি এসে কয়েকজন নদীতে ঝাঁপ দেয়। এরপর শামীম নিখোঁজ হয়ে যায়। শামীমের সঙ্গে থাকা বন্ধুরা তার পরিবারের সদস্যদেরকে খবর দেয়। পরে ফায়ার সার্ভিসের ডুবুরিরা উদ্ধার অভিযান পরিচালনা করলেও শামীমের সন্ধান পাওয়া যায়নি।

সর্বশেষ খবর