শুক্রবার, ৩ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ টা

২৪ ঘণ্টায় মৃত্যুহীন ২৬ জেলা

নতুন শনাক্ত ৩ হাজার ৪৩৬, মৃত্যু ৮৮

নিজস্ব প্রতিবেদক

২৪ ঘণ্টায় মৃত্যুহীন ২৬ জেলা

এক দিনের ব্যবধানে গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাস সংক্রমণ হার ও মৃত্যু দুটোই বেড়েছে। নমুনা পরীক্ষায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ছিল ১০.৪০ শতাংশ, যা আগের দিনের চেয়ে দশমিক ২৯ শতাংশ বেশি। এই সময়ে প্রাণ হারিয়েছেন ৮৮ জন, যা আগের দিনের চেয়ে নয়জন বেশি। তবে গত ২৪ ঘণ্টায় দেশের ২৬টি জেলায় কেউ করোনায় মারা যাননি।

স্বাস্থ্য অধিদফতরের তথ্যে দেখা গেছে, দেশে করোনাভাইরাস সংক্রমণ হার ও মৃত্যু গত মাসের মাঝামাঝি থেকে কমতে শুরু করলেও ধারাবাহিকতা থাকছে না। দু-এক দিন কমে আবার বেড়ে যাচ্ছে। কিছু জেলায় শনাক্তের হার ৫ শতাংশের নিচে নেমে এসেছে। আবার কিছু জেলায় ২০ শতাংশের আশপাশেই থাকছে। গত ২৪ ঘণ্টায় সাত বিভাগের ২৬ জেলায় কেউ করোনায় মারা যাননি। জেলাগুলো হচ্ছে- ঢাকা বিভাগের রাজবাড়ী, শরীয়তপুর ও টাঙ্গাইল; ময়মনসিংহ বিভাগের জামালপুর; চট্টগ্রাম বিভাগের বান্দরবান, রাঙ্গামাটি ও খাগড়াছড়ি; রাজশাহী বিভাগের চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁ, পাবনা, সিরাজগঞ্জ ও জয়পুরহাট; রংপুর বিভাগের রংপুর, পঞ্চগড়, লালমনিরহাট, কুড়িগ্রাম ও দিনাজপুর; খুলনা বিভাগের বাগেরহাট, চুয়াডাঙ্গা, যশোর, মেহেরপুর ও সাতক্ষীরা; বরিশাল বিভাগের পটুয়াখালী, পিরোজপুর, বরগুনা ও ঝালকাঠি। তবে সিলেট বিভাগের সবকটি জেলায় গত এক দিনে করোনায় মৃত্যু হয়েছে।

এদিকে, গতকাল সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ৩৩ হাজার ২৫ জনের নমুনা পরীক্ষায় ৩ হাজার ৪৩৬ জনের দেহে সংক্রমণ শনাক্ত হয়। এ সময়ে মারা গেছেন ৮৮ জন, সুস্থ হয়েছেন ৫ হাজার ৯০১ জন। গতকাল পর্যন্ত দেশে মোট করোনা রোগী শনাক্ত হয়েছে ১৫ লাখ ৭ হাজার ১১৬ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৪ লাখ ৩৭ হাজার ৮৮৫ জন। প্রাণ হারিয়েছেন ২৬ হাজার ৩৬২ জন। গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ৫৪ জন ছিলেন পুরুষ ও ৩৪ জন নারী। হাসপাতালে ৮৬ জন ও বাড়িতে দুজন মারা যান। এর মধ্যে ঢাকা বিভাগে ৩০ জন, চট্টগ্রাম বিভাগে ২৭ জন, সিলেট বিভাগে ১০ জন, খুলনা বিভাগে সাতজন, রাজশাহী বিভাগে পাঁচজন এবং বরিশাল, রংপুর ও ময়মনসিংহ বিভাগে তিনজন করে মারা যান।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর