মঙ্গলবার, ১ মার্চ, ২০২২ ০০:০০ টা

পাপুলের স্ত্রী-কন্যার ব্যাংক হিসাবের তথ্য চেয়েছে দুদক

নিজস্ব প্রতিবেদক

কুয়েতে দণ্ডিত সাবেক এমপি মোহাম্মদ শহিদ ইসলাম পাপুলের স্ত্রী ও কন্যার ব্যাংক হিসাবের তথ্য চেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এ জন্য দেশে কার্যরত ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলোতে সম্প্রতি চিঠি পাঠিয়েছে দুদক। চিঠিতে যত দ্রুত সম্ভব পাপুলের স্ত্রী ও কন্যার ব্যাংক হিসাবে লেনদেনসহ সব ধরনের তথ্য সরবরাহ করতে বলা হয়েছে। 

চিঠিতে পাপুলের স্ত্রী সেলিনা ইসলাম ও কন্যা ওয়াফা ইসলামের একক বা যৌথ নামে পরিচালিত সব ধরনের ব্যাংক হিসাবে লেনদেন, কেওয়াইসির ফরম এবং স্থাবর-অস্থাবর সম্পদের বিবরণও (যদি থাকে) সরবরাহ করতে বলা হয়েছে।

পাপুল বাংলাদেশি ব্যবসায়ী, রাজনীতিবিদ হিসেবে পরিচিত। তিনি লক্ষ্মীপুর-২ আসন থেকে ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে এমপি নির্বাচিত হন। অর্থ পাচারসহ বেশ কিছু অভিযোগে কুয়েতের আদালতে দণ্ডপ্রাপ্ত হওয়ায় ২০২১ সালের ফেব্রুয়ারিতে তিনি এমপি পদ হারান।

২০১৮ সালের নির্বাচনে পাপুলের স্ত্রী সেলিনা ইসলামও সংরক্ষিত নারী আসন (৪৯) থেকে এমপি নির্বাচিত হয়েছেন। কুয়েতে গ্রেফতারের পর পাপুলের এমপি পদ হারানোর পাশাপাশি বাংলাদেশে দুর্নীতি দমন কমিশন পাপুল, তার স্ত্রী সেলিনা ইসলাম, কন্যা ওয়াফা ইসলামসহ আত্মীয়স্বজনের নামে সম্পদের তদন্ত শুরু করেছে।

সর্বশেষ খবর