শুক্রবার, ১৭ জুন, ২০২২ ০০:০০ টা

বেনাপোল ও টেকনাফে আটক মাদকের বড় চালান

প্রতিদিন ডেস্ক

বেনাপোল স্থলবন্দরে ভারতীয় পণ্যবাহী ট্রাক থেকে ও কক্সবাজারের টেকনাফ থেকে বড় ধরনের মাদকের চালান আটক করা হয়েছে। প্রতিনিধিদের খবর-

বেনাপোল : স্থলবন্দর বেনাপোলে ভারতীয় পণ্যবাহী ট্রাক থেকে ৭৪৯ বোতল ফেনসিডিল, ১৮৬ কেজি গাঁজা, বিপুল পরিমাণ আতশবাজি ও বিভিন্ন ধরনের ওষুধ উদ্ধার করেছে পুলিশ। তবে জড়িত কাউকে আটক করা সম্ভব হয়নি। ভারতীয় পণ্যবাহী ট্রাকটি বন্দরের ওজন স্কেলের কাছাকাছি রাস্তার পাশে দাঁড়ানো ছিল। বুধবার রাত সাড়ে ১১টায় বেনাপোল টার্মিনাল রোডের স্ক্যানিং মেশিনের সামনে থেকে এসব অবৈধ পণ্য উদ্ধার করে বেনাপোল পোর্ট থানা পুলিশ ও কাস্টমসের নিবারক দল। নাভারণ সার্কেল সহকারী  পুলিশ সুপার জুয়েল ইমরান জানান, গোপন সংবাদের ভিত্তিতে বেনাপোল টার্মিনাল এলাকা থেকে পরিত্যক্ত অবস্থায় ভারতীয় ট্রাক জব্দ করা হয়। পরে ওই ট্রাক থেকে ৭৪৯ বোতল ফেনসিডিল, ১৮৬ কেজি গাঁজা, বিপুল পরিমাণ বাজিসহ ওষুধ উদ্ধার করা হয়।

টেকনাফ (কক্সবাজার) : টেকনাফের হ্নীলা ইউনিয়নের ওয়াব্রাং এলাকায় অভিযান চালিয়ে ১ লাখ পিস ইয়াবা ও ৪ কেজি ৩১৫ গ্রাম ক্রিস্টাল মেথ বা আইস উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এ সময় ওয়াব্রাংয়ের আবদুর রহমান (৩০) ও মৌলভীবাজারের নুর মোহাম্মদকে (২৫) আটক করা হয়। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে। উদ্ধার করা ইয়াবার আনুমানিক মূল্য ৩ কোটি টাকা।

এ ছাড়া আটক নুর মোহাম্মদের দেওয়া তথ্যমতে গতকাল ভোরে টেকনাফ ব্যাটালিয়ন সদর থেকে অধিনায়কের নেতৃত্বে একটি টহল টিম হ্নীলা বিওপির উত্তরে শ্মশানঘাট এলাকায় তল্লাশি চালিয়ে বেড়িবাঁধের পাশের একটি ছাপড়াঘরে বিশেষভাবে লুক্কায়িত প্লাস্টিকের বস্তা উদ্ধার করে। ওই বস্তা তল্লাশি করে ৪ কেজি ৩১৫ গ্রাম আইস উদ্ধার করা হয়। যার আনুমানিক মূল্য ২১ কোটি ৫৭ লাখ ৫০ হাজার টাকা। আটকদের মাদকদ্রব্যসহ টেকনাফ থানায় হস্তান্তর করা হয়েছে।

সর্বশেষ খবর