মঙ্গলবার, ১৬ আগস্ট, ২০২২ ০০:০০ টা

বুয়েটে ছাত্রলীগের শ্রদ্ধা নিবেদন

সাধারণ শিক্ষার্থীদের ব্যানারেও স্মরণসভা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়-বুয়েটের শহীদ মিনারে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছেন ছাত্রলীগের বর্তমান ও সাবেক নেতা-কর্মীরা। গতকাল দুপুরে এ কর্মসূচিতে বুয়েটের সাবেক ছাত্রলীগ নেতাদের পাশাপাশি বর্তমান কেন্দ্রীয় কমিটির নেতারাও অংশ নেন।

সকালে একই স্থানে ‘বুয়েটের সাধারণ শিক্ষার্থীবৃন্দ’-এর ব্যানারে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানো হয়। বিকালে ক্যাফেটেরিয়া প্রাঙ্গণে শোক দিবস উপলক্ষে স্মরণসভার আয়োজনও করেন তারা।

শনিবার বাংলাদেশ ছাত্রলীগ, বুয়েটের সাবেক নেতৃবৃন্দের উদ্যোগে বুয়েট ক্যাফেটেরিয়ায় শোক দিবস উপলক্ষে আলোচনা ও দোয়ার আয়োজন করলে বিক্ষোভ জানায় বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। তাদের আশঙ্কা, এমন কর্মসূচির মাধ্যমে বুয়েটে নিষিদ্ধ ছাত্র রাজনীতি আবারও ফিরে আসতে পারে। তবে এ ঘটনার পর শিক্ষার্থীদের বিক্ষোভকে ‘বঙ্গবন্ধুর শোকসভার বিরোধিতা’ বলে আখ্যা দিয়ে বুয়েটে ছাত্র রাজনীতি চালুর জোর দাবি জানাচ্ছেন ছাত্রলীগের কেন্দ্রীয় ও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার নেতা-কর্মীরা।

এদিকে কেন্দ্রীয় ছাত্রলীগের পক্ষ থেকে একটি প্রতিনিধি দলও প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন। বিষয়টি নিয়ে ছাত্রলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক রবিকুল হক বাঁধন বলেন, ‘বুয়েট যাওয়ার বিষয়টি সাংগঠনিক সিদ্ধান্ত নয়। বুয়েট ছাত্রলীগের সাবেক নেতৃবৃন্দের সঙ্গে আমরা সেখানে গিয়েছিলাম।’ তবে গত কয়েক দিনের ঘটনার সঙ্গে ছাত্রলীগের নেতাদের শ্রদ্ধা নিবেদনের কোনো সম্পর্ক নেই বলে মন্তব্য করেছেন বুয়েটের উপাচার্য অধ্যাপক ড. সত্য প্রসাদ মজুমদার। তিনি বলেন, শহীদ মিনার একটি উন্মুক্ত জায়গা, গেটের বাইরে। এখানে যে-কেউ আসতে পারে।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর