শুক্রবার, ৩০ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা

আইসিসিবিতে জমজমাট বিয়েমেলা

নিজস্ব প্রতিবেদক

আইসিসিবিতে জমজমাট বিয়েমেলা

বিয়ে মানেই দিনভর খাওয়া-দাওয়া, নাচ-গান আর হৈহুল্লোড়। বিস্তর এই আয়োজন একসঙ্গে করে দেওয়ার সুবিধা নিয়ে শুরু হলো বাংলাদেশ ওয়েডিং এক্সপো-২০২২। ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার (আইসিসিবি) পৃষ্ঠপোষকতায় লিংক্স ইভেন্টস ও ফেসটিভিটি ইভেন্টস গতকাল থেকে তিন দিনের এই জমজমাট বিয়েমেলার আয়োজন করেছে। ৫০টি স্টলে জমে উঠেছে এই মেলা।

অনুষ্ঠানে অতিথি ছিলেন পরিকল্পনা প্রতিমন্ত্রী শামসুল আলম। মেলায় হল বুকিংয়ে ছাড় দিয়েছে আইসিসিবি। ডিসেম্বর ও জানুয়ারি মাসে অনুষ্ঠানের জন্য হল বুকিং দিলে থাকছে হল ভাড়ায় ১০ শতাংশ ছাড়। এ ছাড়া আগামী বছর পর্যন্ত যে কোনো মাসের অনুষ্ঠানে হল বুকিং দিলে থাকছে ১৫ শতাংশ ছাড়।

বাংলাদেশ ওয়েডিং এক্সপো-২০২২; পাওয়ার্ড বাই বায়োজিন কসমেসিউটিক্যালসের সার্বিক আয়োজনে সহযোগিতা করছে সায়মান বিচ রিসোর্ট এবং রেনেসাঁস ডেকোর লিমিটেড। আইসিসিবির রাজদর্শন হলে আলোর ঝলকানি ফ্যাশন শোর মধ্য দিয়ে পর্দা উঠেছে তিন দিনের এই বিয়েমেলার। ধবধবে সাদা পাঞ্জাবি, গোল্ডেন কটিতে বর সাজে নিজেদের মেলে ধরেন মডেলরা। ধূসর শেরওয়ানি গোলাপি পাগড়িতে নতুন এক গ্ল্যামার ফুটে ওঠে। কনে সাজে হালকা জাম রঙের জরজেটের ওপরে পাথরের কাজের শাড়ি সঙ্গে চুমকি বসানো ভারী ওড়না পরে র‌্যাম্পে হাঁটেন মডেলরা। হালকা কাজের শাড়িতে ভারী ওড়না আর রঙিন পাথর,  চুমকি বসানো জমকালো শাড়িতে পরানো হয়েছে হালকা রঙের ওড়না। এই সাজের সঙ্গে নিজেদের বিয়ের সাজের পরিকল্পনা সেরে নিতে পারেন অনেকেই। দেশের নামিদামি ডিজাইনাররা নিজেদের পোশাক প্রদর্শনী করেন র‌্যাম্পে। বিয়েমেলায় বায়োজিন নিয়ে এসেছে ছাড়ের পসরা। লীলাবালি নামের ১ লাখ ৭৩ হাজার ১০০ টাকার কসমেটিকসের প্যাকেজ দেওয়া হচ্ছে ১ লাখ টাকায়। রঙ্গবতী নামের ৮৭ হজার ৫০০ টাকার প্যাকেজ দেওয়া হচ্ছে ৫০ হাজার টাকায়। কমলা সুন্দরী নামের ৬৫ হাজার ২০০ টাকার কসমেটিকসের প্যাকেজ মেলায় আসা দর্শনার্থীরা বুকিং দিতে পারবেন ৪০ হাজার টাকায়। আনারকলি নামের ৭২ হাজার টাকার প্যাকেজ নিতে পারবেন ৫০ হাজার টাকায়। এসব প্যাকেজের মেয়াদ দেড় মাস থেকে তিন মাস পর্যন্ত।   

মেলায় গহনা থেকে শুরু করে পোশাক, কসমেটিকসের পসরা সাজিয়ে বসেছেন উদ্যোক্তারা। এস এম কালেকশনের নারী উদ্যোক্তা শিখা রহমান এসেছেন ভারতীয় এবং পাকিস্তানি থ্রিপিস, ওড়না নিয়ে। তিনি বলেন, প্রতিষ্ঠান এবং পণ্যের পরিচিতি বাড়াতে ওয়েডিং এক্সপোতে অংশগ্রহণ করেছি। এখানে প্রদর্শনীর পাশাপাশি বিক্রিও চলছে। প্রথম দিন (গতকাল) ক্রেতা কিছুটা কম ছিল। আশা করছি আগামী দুই দিনে গ্রাহক উপস্থিতি আরও বাড়বে।

আইসিসিবির চিফ অপারেটিং অফিসার এম এম জসিম উদ্দিন বলেন, আমরা বেশ ভালো সাড়া পেয়েছি ওয়েডিং এক্সপোতে। আইসিসিবিতে ওয়েডিং ইভেন্টসহ আন্তর্জাতিক অনেক অনুষ্ঠানের আয়োজন করা হয়। ভবিষ্যতে আমরা আরও বড় পরিসরে আয়োজন করব। এই এক্সপো উপলক্ষে আইসিসিবি হল ভাড়ায় ছাড় দেওয়া হয়েছে। বায়োজিনের ডিরেক্টর (মার্কেটিং অ্যান্ড সেলস) কামরুল হাসান রনি বলেন, আমাদের সারা দেশে ১২টি ব্রাঞ্চ আছে। বিয়ে মানুষের জীবনে একটা গুরুত্বপূর্ণ ইভেন্ট। আমরা স্কিন কেয়ার নিয়ে কাজ করি। বিয়ের এই আয়োজনে আমরা বেশকিছু স্কিন কেয়ার প্যাকেজ নিয়ে এসেছি। আশা করি গ্রাহকরা আমাদের সেবা পছন্দ করবেন।

পরিকল্পনা প্রতিমন্ত্রী শামসুল আলম বলেন, আমি প্রথমবারের মতো এরকম একটা অনুষ্ঠানে অংশগ্রহণ করছি। বিয়েতে অনেক ধরনের আয়োজন থাকে। পোশাক, খাওয়া-দাওয়া, গান-বাজনার আয়োজন থাকে। সংস্কৃতির সমন্বিত একটা বড় প্রোগ্রাম বিয়ের অনুষ্ঠান। এই আয়োজনে নতুন সংযোজন ওয়েডিং এক্সপো।

এক্সপো উপলক্ষে দুই রাত তিন দিনের বিশেষ হানিমুন প্যাকেজ এনেছে সায়মান বিচ রিসোর্ট। এ বিষয়ে রিসোর্টের ব্যবস্থাপক (সেলস অ্যান্ড মার্কেটিং) মো. আহসানুল হোসাইন জানান, এক্সপো উপলক্ষে দুই রাত তিন দিনের হানিমুন প্যাকেজ দিচ্ছে সায়মান বিচ রিসোর্ট। এতে থাকছে ক্যান্ডেল লাইট ডিনার, হানিমুন কেক, স্পেশাল লাঞ্চ। রুমভেদে এই প্যাকেজটির মূল্য রাখা হয়েছে ১৯ হাজার ৯৯৯ টাকা থেকে ৩৩ হাজার ৩৩৩ টাকা। এ ছাড়া এক্সপোতে সায়মান বিচ রিসোর্টের প্যাভিলিয়নে ছবি তুলে তা নির্দিষ্ট হ্যাশট্যাগসহ সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করে লটারির মাধ্যমে জিতে নেওয়ার সুযোগ থাকছে আকর্ষণীয় এই প্যাকেজটিও। এক্সপোতে সব ধরনের ফার্নিচারে বিশেষ ছাড় দিচ্ছে ভিনটেজ ফার্নিচার। এ বিষয়ে ভিনটেজ ফার্নিচারের ডেপুটি ম্যানেজার (সেলস অ্যান্ড মার্কেটিং) বলেন, ফ্ল্যাট ২০% ডিসকাউন্ট থাকছে ভিনটেজের সব ফার্নিচারে। এ ছাড়া ফেয়ার উপলক্ষে সাজানো হয়েছে বিশেষ ওয়েডিং প্যাকেজ। এই প্যাকেজ সাজানো হয়েছে বেডরুম সেট, সোফা সেট এবং ডাইনিং টেবিল সেট দিয়ে। স্পেশাল এই প্যাকেজে ছাড় থাকছে ২৫ শতাংশ। অনুষ্ঠানে সবচেয়ে আকর্ষণীয় প্যাভিলিয়নের জন্য পুরস্কার পেয়েছে আইসিসিবি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর