শুক্রবার, ৭ অক্টোবর, ২০২২ ০০:০০ টা
সড়কে মৃত্যুর মিছিল

বাস-মাইক্রো মুখোমুখি সংঘর্ষে নিহত ৬

টাঙ্গাইল প্রতিনিধি

বাস-মাইক্রো মুখোমুখি সংঘর্ষে নিহত ৬

টাঙ্গাইলে দুর্ঘটনায় দুমড়ে-মুচড়ে যাওয়া বাস -বাংলাদেশ প্রতিদিন

টাঙ্গাইলে বাস-মাইক্রোবাস মুখোমুখি সংঘর্ষে শিশুসহ ছয়জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ২০ জন। বঙ্গবন্ধু সেতু পূর্বপাড় গোল চত্বর এলাকায় গতকাল এ ঘটনা ঘটে।

নিহতদের পাঁচজনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন, মাইক্রোবাস চালক কুমিল্লার চান্দিনা উপজেলার কুটুম্বপুর গ্রামের মৃত ফজলুল হকের ছেলে দুলাল হোসেন (৫২), পাবনার বিএডিসির যুগ্ম পরিচালক (সার) জহিরুল ইসলাম (৫০), বগুড়া সদরের জলসিড়ি গ্রামের হেলাল উদ্দিনের ছেলে রিফাত (৩৫), নাটোর সদরের বড়াই গ্রামের আব্বাস আলীর ছেলে তামিম (৭), রুবি বেগম (৬৫)।

এ ছাড়া একজনের পরিচয় জানা যায়নি। বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ওসি সফিকুর রহমান বলেন, রাজশাহী থেকে ছেড়ে আসা একতা পরিবহন নামে একটি যাত্রীবাহী বাস ঢাকা যাচ্ছিল। এ সময় ঢাকা থেকে ছেড়ে আসা উত্তরবঙ্গগামী একটি মাইক্রোবাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। ঘটনাস্থল থেকে চারজনের লাশ উদ্ধার করা হয়। আহতদের টাঙ্গাইল জেনারেল হাসপাতালে পাঠানো হয়। সেখানে আরও দুজন মারা যান। নিহতদের পরিবারকে ২০ হাজার টাকা করে আর্থিক অনুদান দেওয়ার ঘোষণা দিয়েছেন টাঙ্গাইলের জেলা প্রশাসক ড. মো. আতাউল গনি। আহতদের চিকিৎসায় জেলা প্রশাসনের পক্ষ থেকে ওষুধ কিনে দেওয়ারও ঘোষণা দিয়েছেন তিনি। এ ঘটনায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আবুল হাসেমকে প্রধান করে বিআরটিএ, পুলিশ ও হাইওয়ে পুলিশের প্রতিনিধিদের নিয়ে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

মুন্সীগঞ্জে ট্রাকচাপায় নিহত এক : মুন্সীগঞ্জ প্রতিনিধি জানান, শহরের মুক্তারপুরে ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে একটি সিএনজি অটোরিকশা চাপা দিলে এক যাত্রী নিহত হয়েছেন। গতকাল সকাল সাড়ে ৬টার দিকে মুক্তারপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। সদর ট্রাফিকের ইনচার্জ বজলুর রহমান বলেন, নিহতের পরিচয় জানা যায়নি। ট্রাফিক পুলিশ ঘাতক ট্রাকটি আটক করেছে।

ঝিনাইদহে ট্রাকচাপায় নারীর প্রাণহানি : ঝিনাইদহ প্রতিনিধি জানান, সদর উপজেলায় ট্রাকচাপায় শিরি খাতুন (৫৫) নামে এক নারী পথচারী নিহত হয়েছেন। গতকাল ঝিনাইদহ-মাগুরা মহাসড়কের পোড়াহাটি এলাকার পাঁচমাইল নামক স্থানে এ ঘটনা ঘটে। নিহত শিরি খাতুন পোড়াহাটি গ্রামের মৃত বশির উল্লাহ দিদারের মেয়ে।

অটোরিকশা উল্টে প্রাণ গেল শিশুর : মৌলভীবাজার প্রতিনিধি জানান, জুড়ী উপজেলায় সিএনজি অটোরিকশা উল্টে ইশরাত জাহান (৬) নামে এক শিশু নিহত হয়েছে। বুধবার রাতে উপজেলার জুড়ী-বটুলি শুল্ক স্টেশন সড়কের উত্তর বড়ডহর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত ইশরাত জাহান উপজেলার ফুলতলা ইউনিয়নের বিরইনতলা গ্রামের দুদু মিয়ার মেয়ে। দুর্ঘটনায় পাঁচজন আহত হয়েছেন।

বিজয়নগরে বাসের ধাক্কায় বৃদ্ধ নিহত : ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি জানান, বিজয়নগরে বাসের ধাক্কায় নিপেন্দ্র (৭০) নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন। তিনি মাধবপুর উপজেলার গঙ্গানগর এলাকার বাসিন্দা। প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার সন্ধ্যা ৬টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের ইসলামপুর বাজার বাসস্ট্যান্ড থেকে মাধবপুরগামী দিগন্ত পরিবহনে ওঠার সময় আহত হন তিনি। ইসলামপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর রঞ্জন কুমার ঘোষ বলেন, নিহতের পরিবারের পক্ষ থেকে অভিযোগ দিলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ খবর