শুক্রবার, ৭ অক্টোবর, ২০২২ ০০:০০ টা
মালয়েশিয়াগামী ট্রলারডুবি

ভেসে এলো আরও দুই তরুণীর লাশ

কক্সবাজার প্রতিনিধি

টেকনাফের বাহারছরা ইউনিয়নের হলবনিয়া সমুদ্রসৈকতের কাছে সাগর উপকূলে ট্রলারডুবির ঘটনায় আরও দুই তরুণীর লাশ উদ্ধার হয়েছে। ময়নাতদন্তের জন্য লাশ কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়। বুধবার রাত ১১টার দিকে টেকনাফের মেরিন ড্রাইভ সংলগ্ন চৌকিদারপাড়া সৈকতে তাদের লাশ ভেসে আসে বলে জানায় পুলিশ। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬-এ। এর আগে মঙ্গলবার সকালে ট্রলারডুবির পর তিন নারীর লাশ উদ্ধার করেছিল পুলিশ ও কোস্টগার্ড। পরে উখিয়ার মনখালী থেকে ওই দিন রাতে এক শিশুর লাশ উদ্ধার করা হয়। জীবিত উদ্ধার করা হয় নারীসহ ৪৫ জনকে। উদ্ধার রোহিঙ্গারা উখিয়া, টেকনাফের বিভিন্ন ক্যাম্পের বাসিন্দা। দালাল চক্রের খপ্পরে পড়ে তারা নৌকাযোগে অবৈধভাবে মালয়েশিয়া পাড়ি জমাচ্ছিলেন। উদ্ধার রোহিঙ্গাদের কুতুপালং ট্রানজিট ক্যাম্পে পাঠানো হয়েছে।

উদ্ধার রোহিঙ্গারা জানিয়েছেন, ট্রলারটিতে নারী-শিশুসহ ৭০ জনের মতো যাত্রী ছিলেন। টেকনাফের কচ্ছপিয়া উপকূল থেকে তিনটি ছোট নৌকায় তাদের ডুবে যাওয়া ট্রলারটিতে তোলা হয়েছিল। কিছু দূর যাওয়ার পর তলা ফুটো হয়ে ট্রলারটি সাগরে ডুবে যায়।

এদিকে ট্রলারডুবির ঘটনায় বুধবার টেকনাফ থানায় মানব পাচার আইনে মামলা হয়েছে। বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের এসআই মো. হোসেন বাদী হয়ে মামলাটি করেন। মামলায় ২৪ জন নামীয় ও ১৪-১৫ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে। এর মধ্যে ছয়জনকে আটক করেছে পুলিশ। তাদের ট্রলারডুবির পর উদ্ধার করেছিল পুলিশ ও কোস্টগার্ড। মামলার পর আসামিদের আদালতে পাঠানো হয়েছে। তারা হলেন- টেকনাফের শহিদুল্লাহ (৩০), মহেশখালীর কোরবান আলী (৩২) ও মো. সেলিম (৩২) কক্সবাজার ইদগাঁওয়ের মোহাম্মদ আবদুল্লাহ এবং রোহিঙ্গা আবদুর রশিদ (৪০), মো. শরীফ (৪০)।

সর্বশেষ খবর