বৃহস্পতিবার, ৩ নভেম্বর, ২০২২ ০০:০০ টা

বৃদ্ধাশ্রমেই মারা গেলেন প্রকৌশলী

লাশ নিতে আসেননি স্বজনরা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল ও রংপুর

রংপুর নগরীর বকসা এলাকার একটি বৃদ্ধাশ্রমে মারা গেছেন ধনাঢ্য সন্তানদের বৃদ্ধ পিতা টিঅ্যান্ডটি বোর্ডের অবসরপ্রাপ্ত প্রকৌশলী এস এম মনসুর আলী (৭৫)। তিনি বরিশালের গৌরনদী উপজেলার দক্ষিণ চাঁদশী গ্রামের মৃত এস এ আবুল কাশেমের ছেলে। তার মৃত্যুর খবর পেয়ে পরিবারের কেউ যোগাযোগ করেননি। রবিবার তার লাশ গ্রামের বাড়িতে পাঠিয়ে দেন বৃদ্ধাশ্রম কর্তৃপক্ষ। সোমবার দুপুরে মৃতের জানাজা শেষে স্থানীয়রা পারিবারিক কবরস্থানে তাকে দাফন করেন। এ সময় মৃতের কোনো সন্তান ও স্বজনরা সেখানে উপস্থিত ছিলেন না। এ নিয়ে এলাকায় চাপা ক্ষোভের সৃষ্টি হয়েছে।

বৃদ্ধাশ্রমের প্রতিষ্ঠাতা সদস্য রেজাউল করিম বলেন, ছয় মাস আগে রংপুর নগরীর হারাগাছ থানা এলাকার বকসা বৃদ্ধাশ্রমে ঠাঁই হয় বৃদ্ধ এস এম মনসুর আলীর। ওই বৃদ্ধাশ্রমে তার থাকা-খাওয়াসহ চিকিৎসা দেওয়া হয়। রবিবার বিকেলে তিনি অসুস্থ অবস্থায় সেখানে মারা যান। অসুস্থ হওয়ার পরে বৃদ্ধাশ্রমের কর্মচারিদের সঙ্গে গল্পের ছলে প্রকৌশলী এস এম মনসুর আলী জানিয়েছিলেন, তার দুই ছেলে ও এক মেয়ে সন্তান রয়েছে। এর মধ্যে বড় ছেলে মহিন সরদার ঢাকায় চাকরি করেন। ঢাকায় তার বহুতল ভবন রয়েছে। আর ছোট ছেলে রাজু সরদার কাতার প্রবাসী। ঢাকায় প্রায় কোটি টাকার সম্পত্তি আত্মসাতের জন্য পরিবারের লোকজন তাকে মৃত দেখিয়ে বের করে দেন। এরপর মনসুর আলী ওই বাসায় আর ফিরতে পারেনি। রেজাউল করিম আরও বলেন, চলতি বছরের জুন মাসে অসুস্থ শরীরে বৃদ্ধ মনসুর আলী আমাদের বৃদ্ধাশ্রমে আসেন। এরপর থেকে তিনি বৃদ্ধাশ্রমেই ছিলেন। মৃত্যুর পরে তার লাশ গ্রামের বাড়িতে স্থানীয় বাবুল মেম্বারের কাছে বুঝিয়ে দেওয়া হয়। সেখানেও পরিবারের কেউ আসেননি।

মৃত মনসুর আলীর ছেলে মহিন সরদারের মোবাইল নাম্বারে একাধিকবার যোগাযোগ করা হলেও ফোন রিসিভ না করায় কোনো বক্তব্য পাওয়া যায়নি।

সর্বশেষ খবর