শিরোনাম
রবিবার, ২৭ নভেম্বর, ২০২২ ০০:০০ টা

বিএনপির সমাবেশে সাক্কু-কায়সারের স্থান হয়নি মঞ্চে

অর্ধশত মোবাইল চুরি

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লায় গতকাল বিএনপির সমাবেশে ভিড়ের মধ্যে দলটির আন্তর্জাতিক সম্পাদক রুমিন ফারহানাসহ শতাধিক নেতা-কর্মীর মোবাইল ফোন চুরি হয়েছে বলে অভিযোগ উঠেছে। চান্দিনা থেকে আসা বিএনপি কর্মী সালেক মিয়া বলেন, ‘স্লোগান দিচ্ছিলাম। ছবি তোলার জন্য পকেটে হাত দিই। দেখি আমার মোবাইলটা নেই।’ জানা গেছে, শুক্রবার সন্ধ্যায় সমাবেশ মাঠ পরিদর্শনে এসে চুরি হয় রুমিন ফারহানার ফোন। কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার মালাপড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মামুনের মোবাইল ফোনও চুরি হয়েছে। বিএনপির কর্মী আবুল কালাম বলেন, ‘আমি যখন হাততালি দিয়ে স্লোগান দিচ্ছিলাম, তখনই কে যেন পকেটে হাত দেয়। পরে পকেটে হাত দিয়ে দেখি মোবাইলটা গায়েব।’

সাক্কু-কায়সারের স্থান হয়নি মঞ্চে : দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন করায় দল থেকে বহিষ্কার করা হয় সাবেক মেয়র বিএনপির সদস্য মনিরুল হক সাক্কু ও মহানগর স্বেচ্ছাসেবক দল সভাপতি নিজাম উদ্দিন কায়সারকে। গতকাল বিএনপির বিভাগীয় সমাবেশের মঞ্চে তাই তাদের জায়গা হয়নি। তবে তাদের মাঠে নেতা-কর্মীদের সঙ্গে অবস্থান করতে দেখা গেছে। মনিরুল হক সাক্কু বলেন, দল আমাকে বহিষ্কার করলেও আমি দল ছাড়ব না। ৪৪ বছর ধরে বিএনপি করেছি। সমাবেশ শুরু হওয়ার বহু আগে থেকে প্রচারণা চালিয়েছি। নেতা-কর্মীদের খাওয়াচ্ছি, থাকার জায়গা দিয়েছি। নিজাম উদ্দিন কায়সারকে মঞ্চের কিছুটা দূরে নেতা-কর্মীদের নিয়ে সারা দিন রোদে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। কায়সার বলেন, আমি বিএনপি করি। পদ থেকে আমার কাছে দল বড়।

রুমিন ফারহানা ও ইশরাককে ঘিরে উচ্ছ্বাস  : কুমিল্লা টাউন হল মাঠে বিএনপির আন্তর্জাতিক সম্পাদক রুমিন ফারহানা ও আন্তর্জাতিক কমিটির সদস্য ইশরাক হোসেনকে ঘিরে উচ্ছ্বাস প্রকাশ করতে দেখা গেছে নেতা-কর্মীদের।

তারা মঞ্চে এলে মাঠে উপস্থিত নেতা-কর্মীরা তাদের নামে স্লোগান দিতে থাকেন। মঞ্চে তাদের সঙ্গে ছবি ও সেলফি তোলার চেষ্টা করেন অনেক নেতা-কর্মী। রুমিন ফারহানা ও ইশরাক হোসেন হাত নেড়ে নেতা-কর্মীদের শুভেচ্ছার জবাব দেন।

খালেদা-তারেকের জন্য মঞ্চে আসন : বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের জন্য মঞ্চে আসন রাখা হয়েছে। মঞ্চে দুজনের ছবিসহ দুটি চেয়ার রাখা হয়।

শীত আসার আগেই কাঁথা গায়ে দিয়ে ফেলেছে : মুজিবুল হক

বিএনপি শীত আসার আগেই কাঁথা গায়ে দিয়ে ফেলেছে। বাংলাদেশ প্রতিদিনকে এক প্রতিক্রিয়ায় এসব কথা বলেন, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সাবেক রেলমন্ত্রী মুজিবুল হক এমপি। তিনি বলেন, কুমিল্লার সমাবেশে বিএনপি মিথ্যাচার করেছে। তারা বলেছে কুমিল্লায় সমাবেশে আসার পথে আওয়ামী লীগ নেতা-কর্মীরা বিএনপির ওপর হামলা করেছে। তা পুরোটা বানোয়াট ও মিথ্যা।

সর্বশেষ খবর