শিরোনাম
মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারি, ২০২৩ ০০:০০ টা
অষ্টম কলাম

পরিচয় দ্বন্দ্বে ২২ দিন ধরে মর্গে যুবকের লাশ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে ধর্মীয় পরিচয় দ্বন্দ্বে ২২ দিন ধরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পড়ে রয়েছে যুবকের লাশ। নিহত পটিয়ার এই যুবকের সহপাঠীরা জানান, রতন ২০২০ সালের ১৭ নভেম্বর নগরীর লালখান বাজার এলাকার একটি মাদরাসায় মাওলানা হারুন এজাহারের কাছে ইসলাম ধর্ম গ্রহণ করেন। এরপর থেকে তিনি পাঁচ ওয়াক্ত নামাজ পড়তেন ও ইসলাম ধর্মের সব নিয়ম-কানুন মেনে চলতেন। তাই মুসলিম হিসেবে তার লাশ দাফন করতে আগ্রহী তারা।

নিহতের মা সন্ধ্যা রানী দাস বলেন, ‘আমার ছেলে মুসলমান হয়নি। যে হলফনামা দেখানো হচ্ছে সেটি ভুয়া। ছেলে আমার সঙ্গে থাকত। সনাতন ধর্মের সবকিছু পালন করত। কেউ যদি হাজারো ডকুমেন্ট উপস্থাপন করে সেটি আমার কাছে ভিত্তিহীন।’

হলফনামার বিষয়ে অ্যাডভোকেট সাইফুল ইসলাম বলেন, ‘নিহত যুবক ২০২০ সালে ইসলাম ধর্ম গ্রহণ করার জন্য জুডিশিয়াল স্ট্যাম্পে নাম পরিবর্তন করে আহমাদ হয়েছে। যার নোটারি নম্বর-১১০৫৪৪। ইসলাম ধর্ম গ্রহণ করার ছবিও রয়েছে। হলফনামামূলে নোটারি পাবলিকের মাধ্যমে এফিডেভিট সম্পাদন করেছি।’ প্রসঙ্গত, গত ৩০ জানুয়ারি পটিয়ার সিনিয়র জুডিশিয়াল আদালতের ম্যাজিস্ট্রেট বিশ্বেশ্বর সিংহ ধর্ম শনাক্ত না হওয়া পর্যন্ত লাশ চট্টগ্রাম মেডিকেলের হিমাগারে রাখার নির্দেশ দেন। নিহত রতন দাস (২৯) মিরসরাই উপজেলার পূর্ব মায়ানী গ্রামের মনো দাস ও সন্ধ্যা রানী দাস দম্পতির একমাত্র সন্তান। তিনি মাকে নিয়ে নগরের আগ্রাবাদ এলাকায় একটি ভাড়া বাসায় থাকতেন এবং একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করতেন।

 

সর্বশেষ খবর