শুক্রবার, ২৮ এপ্রিল, ২০২৩ ০০:০০ টা
সরগরম সিটি নির্বাচনের মাঠ

আনোয়ার মাহমুদুল গণসংযোগে ব্যস্ত

শাহ্ দিদার আলম নবেল, সিলেট

আনোয়ার মাহমুদুল গণসংযোগে ব্যস্ত

আরিফের সঙ্গে কোলাকুলি আনোয়ারুজ্জামানের

সিলেট সিটি করপোরেশন নির্বাচনের সম্ভাব্য মেয়র প্রার্থীরা পার করছেন ব্যস্ত সময়। ঈদের শুভেচ্ছা বিনিময় শেষে এখন ফের তারা ছুটছেন ভোটারদের বাসা-বাড়িতে। সভা-সমাবেশ করে নিজের দলের নেতা-কর্মীদের উজ্জীবিত করার চেষ্টা করছেন। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী ও ইসলামী আন্দোলন বাংলাদেশের মাওলানা মাহমুদুল হাসান চৌধুরী ব্যস্ত সময় পার করছেন গণসংযোগে। জাতীয় পার্টির প্রার্থী নজরুল ইসলাম বাবুল ব্যবসায়িক কাজে ভারতে অবস্থান করছেন। আজকালের মধ্যে দেশে ফিরে তার প্রচারণায় নামার কথা। আর এখনো প্রার্থী হওয়ার ব্যাপারে অবস্থান পরিষ্কার না করলেও বর্তমান মেয়র আরিফুল হক চৌধুরী উন্নয়ন কর্মকাণ্ড তদারকি নিয়ে নগর ঘুরে বেড়াচ্ছেন।

গতকাল সিলেট নগরীর কালিঘাটসহ বিভিন্ন স্থানে গণসংযোগ করেন আওয়ামী লীগ ঘোষিত মেয়র পদপ্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী। এ ছাড়া তিনি সিলেট সদর উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীদের সঙ্গে মতবিনিময় করেন। পরে নেতা-কর্মীদের সঙ্গে নিয়ে গণসংযোগে নামেন। বিকালে সাবেক পররাষ্ট্রমন্ত্রী আবদুস সামাদ আজাদ স্মৃতি পরিষদ আয়োজিত স্মরণ সভা এবং রাতে মহানগর আওয়ামী লীগের সভায় বক্তৃতা করেন। এ ছাড়া আনোয়ারুজ্জামান চৌধুরী তার নিজ উপজেলা ওসমানীনগর আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের সঙ্গেও গতকাল মতবিনিময় করেছেন। সকাল থেকে গভীর রাত পর্যন্ত আনোয়ারুজ্জামান চৌধুরী প্রচারণা চালিয়ে যাচ্ছেন। গত বুধবার সামাজিক অনুষ্ঠানে নগরীর দক্ষিণ সুরমার একটি কমিউনিটি সেন্টারে বর্তমান মেয়র আরিফুল হক চৌধুরীর সঙ্গে দেখা হয় আনোয়ারুজ্জামান চৌধুরীর। এ সময় দুই চৌধুরী কুশলবিনিময় ও কোলাকুলি করেন। এদিকে, গতকাল চরমোনাই পীরের দল ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত মেয়র প্রার্থী মাওলানা মাহমুদুল হাসানও দিনভর গণসংযোগ করেছেন। দলীয় নেতা-কর্মী ও সাধারণ ভোটারদের সঙ্গে তিনি বিভিন্ন স্থানে মতবিনিময় করেন। এ ছাড়া শ্রমজীবী মানুষের সঙ্গেও তিনি সাক্ষাৎ করে তাদের কাছে সমর্থন প্রার্থনা করেন। অন্যদিকে, ব্যবসায়িক কাজে ভারতে অবস্থান করছেন জাতীয় পার্টির মেয়র প্রার্থী নজরুল ইসলাম বাবুল। ঈদের পরদিন দুপুরে তিনি ভারত যান। আজকালের মধ্যে দেশে ফিরে তার পুরোদমে প্রচারণায় নামার কথা রয়েছে।

প্রথম দিন মনোনয়ন সংগ্রহ করেননি কোনো প্রার্থী : গতকাল থেকে শুরু হয়েছে সিলেট সিটি করপোরেশন নির্বাচনের মনোনয়নপত্র বিক্রি। কিন্তু প্রথম দিন কোনো মেয়র কিংবা কাউন্সিলর প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেননি বলে জানিয়েছেন জেলা রিটার্নিং কর্মকর্তার স্টাফ অফিসার সৈয়দ কামাল হোসেন। প্রসঙ্গত, সিলেট সিটি করপোরেশন নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ২৩ মে, বাছাই ২৫ মে, প্রত্যাহারের শেষ সময় ১ জুন ও ভোটগ্রহণ ২১ জুন।

সর্বশেষ খবর