মঙ্গলবার, ৩০ মে, ২০২৩ ০০:০০ টা

চুরির পর নিজের হাত-পা বেঁধে ব্যাংক ডাকাতির নাটক

গাইবান্ধা প্রতিনিধি

চাকরি করেন গাইবান্ধার গোবিন্দগঞ্জে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক কোচাশহর শাখায় নিরাপত্তাকর্মী পদে। সেই ব্যাংকেরই ভল্ট থেকে টাকা চুরি করে নিজের হাত-পা বেঁধে ডাকাতির নাটক সাজিয়েছিলেন তিনি। তাতে শেষ রক্ষা হয়নি। পুলিশি তদন্তে ধরা পড়েন নিরাপত্তাকর্মী গোলাম হোসেন জুয়েল। গতকাল গাইবান্ধা পুলিশ সুপার এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান।

গোবিন্দগঞ্জ থানায় আয়োজিত প্রেস ব্রিফিংয়ে পুলিশ সুপার মো. কামাল হোসেন বলেন, ২৫ মে কাজ শেষে ব্যাংক বন্ধ করে বাড়িতে যান কর্মীরা। ২৬ ও ২৭ মে সাপ্তাহিক ছুটি শেষে ব্যাংক ম্যানেজার জেসমিন আকতার ২৮ মে সকালে ব্যাংকে এসে প্রধান গেটের তিনটি তালা খোলা ও কক্ষের চেয়ার-টেবিল এলোমেলো দেখতে পান। সে সময় স্টোররুমে নিরাপত্তাকর্মী গোলাম হোসেন জুয়েলকে হাত-পা বাঁধা অবস্থায় দেখেন। কিন্তু তার দেহে কোনো আঘাতের চিহ্ন ছিল না। পরে খবর পেয়ে পুলিশ ব্যাংকে গেলে তাদের উপস্থিতিতে ব্যাংক ম্যানেজার দেখতে পান ভল্টে রাখা ১৪ লাখ ৪৫ হাজার ২০০ টাকার মধ্যে ১৪ লাখ ১৮ হাজার ৬৬০ টাকা নেই। ম্যানেজার পুলিশকে জানান, অন্যান্য দিনের মতো ২৫ মে কাজ শেষে ভল্ট বন্ধের দায়িত্ব দেওয়া হয় নিরাপত্তাকর্মী জুয়েলকে। এর পরিপ্রেক্ষিতে ব্যাংক কর্মীদের উপস্থিতিতে জুয়েলকে পুলিশ জিজ্ঞাসাবাদ করার এক পর্যায়ে সে নিজে সুকৌশলে ভল্ট খুলে টাকা লুট করে নেওয়ার কথা স্বীকার করেন। নিজেই নিজেকে বেঁধে রেখে নাটকের অবতারণা করেছেন বলেও জানান। পরে পুলিশ তাকে গ্রেফতার করে এবং অভিযান চালিয়ে গোবিন্দগঞ্জের শ্রীপতিপুর গ্রামে জুয়েলের বাড়িতে এবং ব্যাংকে নিরাপত্তাকর্মীর শয়নকক্ষ থেকে ১২ লাখ ৬৫ হাজার ৩০০ টাকা উদ্ধার করে।

এ ঘটনায় দায়ের হওয়া মামলায় আসামি গোলাম হোসেন জুয়েলকে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দির জন্য গোবিন্দগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে পাঠানো হয়েছে বলে জানায় পুলিশ।

সর্বশেষ খবর