রবিবার, ৪ জুন, ২০২৩ ০০:০০ টা
সরগরম সিটি নির্বাচনের মাঠ

প্রচারণায় উত্তাপ, আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে জরিমানা

খুলনা

নিজস্ব প্রতিবেদক, খুলনা

প্রচারণায় উত্তাপ, আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে জরিমানা

খুলনায় হঠাৎ করেই সিটি করপোরেশন নির্বাচনের প্রচারণায় উত্তেজনা ছড়াতে শুরু করেছে। আওয়ামী লীগের মেয়র প্রার্থীকে নিয়ে ষড়যন্ত্র, প্রতিপক্ষ কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, নির্বাচনে কালো টাকার ছড়াছড়ি, পেশি শক্তি ব্যবহার ও আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ উঠেছে।   গত দুই দিনে আচরণবিধি লঙ্ঘনের ৭টি পৃথক ঘটনায় সাতজন কাউন্সিলর প্রার্থীকে ২৩ হাজার টাকা  জরিমানা ও দুজনকে ‘কেন তাদের প্রার্থিতা বাতিল করা হবে না’ মর্মে কারণ দর্শানোর চিঠি দিয়েছেন রিটার্নিং কর্মকর্তা। সর্বশেষ গতকাল বিকালে প্রচারনায় আচরনবিধি লঙ্ঘন ও মিছিল নিয়ে শোডাউন করায় ১৬নং ওয়ার্ড কাউন্সিলর আনিসুর রহমান বিশ্বাসকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। রিটার্নিং কর্মকর্তা মো. আলাউদ্দীন এ তথ্য নিশ্চিত করেছেন। খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনে আগামী ১২ জুন ভোটগ্রহণ। প্রচারনার খুব বেশি সময় হাতে না থাকায় জ্যৈষ্ঠের প্রখর রোদ উপেক্ষা করে ক্লান্তিহীন ভোটারদের দ্বারে দ্বারে ছুটছেন প্রার্থীরা।

ষড়যন্ত্র সফল হবে না- খালেক : আওয়ামী লীগের মেয়র প্রার্থী তালুকদার আব্দুল খালেক গতকাল ২৫, ২৬নং ওয়ার্ডে গণসংযোগ, নারী উদ্যোক্তাদের সাথে মতবিনিময়, শিক্ষকদের সাথে মতবিনিময় ও ধর্মসভা মন্দিরে মতবিনিময় সভায় যোগ দেন। তিনি বলেন, যারা আমার কথা পাইরেসি করে আমরা ভাবমুর্তি ক্ষুন্ন করার অপতৎপরতা শুরু করেছে, তাদের এই ষড়যন্ত্র সফল হবে না। খুলনার মানুষ জানে আমি কেমন মানুষ। অপপ্রচার ও ষড়যন্ত্র করে আওয়ামী লীগকে হারানো যাবে না। ১২ জুন ভোট বিপ্লবের মাধ্যমে সব ষড়যন্ত্রের উপযুক্ত জবাব দেওয়া হবে।

কালো টাকার উৎস কোথায়- মধু: জাতীয় পার্টির মেয়র প্রার্থী শফিকুল ইসলাম মধু বলেন, অনেক দলের লোককে দেখছি প্রতিটি ওয়ার্ডে ২০০- ৩০০ জনকে টাকা দিয়ে নির্বাচনী কাজে নামিয়েছে। কিন্তু নির্বাচন কমিশন যে টাকা বাজেট করে দিয়েছে তাতে এতো লোক দিয়ে কাজ করানো সম্ভব না। তাহলে এই টাকার উৎস কোথায়, নাকি তারা আলাউদ্দিনের চেরাগ খুজে পেয়েছেন। তিনি বলেন, কালো টাকার ছড়াছড়ি হচ্ছে খুলনা সিটিতে, এটার সঠিক তদন্ত করা উচিত। তিনি ভোটরাদের উদ্দেশে বলেন, ১২ জুন আপনারা ভোট কেন্দ্রে যাবেন এবং বুজে শুনে ভালো মানুষকে ভোট দেবেন। শফিকুল ইসলাম মধু গতকাল সোনাডাঙ্গা বাসস্ট্যান্ড, সোনাডাঙ্গা বৌ বাজার, বানরগাতী বাজার এবং ১৭, ১৮ ও ২৫নং ওয়ার্ডের বিভিন্ন এলাকায় গণসংযোগ পথসভা করেন।

নাগরিক অধিকার সুনিশ্চিত হবে- আউয়াল : ইসলামী আন্দোলন বাংলাদেশের মেয়র প্রার্থী মাওলানা আব্দুল আউয়াল নগরীর রায়ের মহল, সদর থানার মিস্ত্রিপাড়া বাজার, নিউমার্কেট এবং ২৫ ও ২৬ নং ওয়ার্ডে গণসংযোগ পথসভা করেন। তিনি বলেন, নির্বাচিত হলে নাগরিক অধিকার, মানবিক মর্যাদা ও নিরাপত্তা সুনিশ্চিত করা হবে। অসহায়, আশ্রয়হীন পথশিশু ও অবহেলিত মানুষের জন্য আশ্রয়কেন্দ্র স্থাপন করা হবে। বস্তিবাসীর জীবনমান উন্নয়নের লক্ষ্যে নিরাপদ পানি, স্যানিটেশন, বিনামূল্যে চিকিৎসা সেবা ও প্রাথমিক শিক্ষা নিশ্চিত করা হবে। বিহারীসহ সব আশ্রয়হীন মানুষের আবাসন ব্যবস্থা চালু করা হবে। খুলনা মহানগরকে শান্তির নগরীতে পরিণত করতে হবে। এর জন্য প্রয়োজন আমূল পরিবর্তন।

সর্বশেষ খবর