শিরোনাম
শুক্রবার, ৩১ মে, ২০২৪ ০০:০০ টা

তৃণমূলে পৌঁছতে গ্রাম কমিটি করবে হেফাজত

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

সংগঠনের কার্যক্রম তৃণমূল পর্যায়ে নিয়ে যেতে চায় হেফাজতে ইসলাম বাংলাদেশ। প্রথমবারের মতো গঠন করা হচ্ছে ইউনিয়ন এবং গ্রাম কমিটি। এ ছাড়া নেতা-কর্মীদের বিরুদ্ধে দায়ের হওয়া মামলা প্রত্যাহার এবং শিক্ষা ব্যবস্থা বিষয়ে দাবি নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে চান সংগঠনটির শীর্ষ নেতারা।

হেফাজতে ইসলামের যুগ্ম-মহাসচিব আজিজুল হক ইসলামাবাদী বলেন, ‘আমাদের কার্যক্রম তৃণমূল পর্যায়ে নিয়ে যেতে চাই। তাই ইউনিয়ন এবং গ্রাম কমিটি গঠনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দ্রুত সময়ের মধ্যে হেফাজতে ইসলামের তৃণমূলের কমিটি গঠন শুরু হবে।’ এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘নেতা-কর্মীদের বিরুদ্ধে দায়ের হওয়া মামলা প্রত্যাহার এবং শিক্ষা ব্যবস্থা ধ্বংসের হাত থেকে রক্ষা করার দাবি নিয়ে আমরা প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে চাই। এটা নিয়ে আমাদের মধ্যে আলাপ-আলোচনা চলছে। আশা করছি দ্রুত সময়ের মধ্যে আমাদের দাবিগুলো সরাসরি প্রধানমন্ত্রীকে জানাতে পারব।’

জানা যায়, জেলা, উপজেলা এবং থানা কমিটি গঠনের পাশাপাশি ইউনিয়ন এবং গ্রাম কমিটি গঠন করতে চায় হেফাজত। এসব কমিটিকে ‘নন-মাদরাসা কমিটি’ হিসেবে আখ্যা দিচ্ছেন নেতারা। দেশের বড় মাদরাসাগুলোতেও কমিটি গঠন করতে চান তারা। পাঠ্যপুস্তকে ইসলামী ভাবধারা ফিরিয়ে আনতে শিক্ষা সেমিনার করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জুলাই মাসে নারায়ণগঞ্জ, বিবাড়িয়া, গাজীপুর এবং ময়মনসিংহে শিক্ষা সেমিনার করার সিদ্ধান্ত নিয়েছে আলোচিত সংগঠনটি। এ ছাড়া গতানুগতিক আন্দোলনের পথ পরিহার করে আলাপ-আলোচনার মাধ্যমে নেতা-কর্মীদের বিরুদ্ধে থাকা ২০৩টি মামলা প্রত্যাহার করতে চায়।

সর্বশেষ খবর