Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৪ এপ্রিল, ২০১৯ ১০:৫৩
আপডেট : ২৪ এপ্রিল, ২০১৯ ১২:৫৬

একজন ভোটারের জন্য সিংহের অভয়ারণ্যে নির্বাচন কমিশন!

অনলাইন ডেস্ক

একজন ভোটারের জন্য সিংহের অভয়ারণ্যে নির্বাচন কমিশন!

ভারতের গুজরাটে সিংহের অভয়ারণ্য হিসেবে খ্যাত ঘির জঙ্গলে অবস্থিত একটি ক্ষুদ্র গ্রামের বাসিন্দা মাত্র একজন। তিনি মঙ্গলবার লোকসভা নির্বাচনে ভোটগ্রহণের তৃতীয়ধাপে ভোট দিয়েছেন। যাকে নিয়ে এত আলোচনা তার নাম মোহন্ত ভারতদাস দারসান্দাস।

সম্প্রতি হওয়া সব নির্বাচনেই ভোট দিয়েছেন ভারতদাস, সেটা হোক ২০০৪, ২০০৯, ২০১৪ সালের জাতীয় নির্বাচন কিংবা গুজরাটের স্থানীয় নির্বাচন।

ভারতে ৫ বছর পর পর জাতীয় নির্বাচন হয়। ভোট দিতে ইচ্ছুক এমন কোন ভোটার যাতে তার ভোটাধিকার থেকে বঞ্চিত না হয় সে জন্য আপ্রাণ চেষ্টা চালায় সরকার। তবে দুর্বল অবকাঠামো ও খারাপ আবহাওয়ার কারণে নাকানি-চুবানি খেতে হয় নির্বাচন কমিশনকে।

মঙ্গলবার ভোট দেয়ার পর ভারতদাস বলেন, সরকার এখানেই একটি ভোটের জন্য টাকা খরচ করেছে। আমি ভোট দিয়েছি এবং এর মাধ্যমে শতভাগ ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে।

প্রতিটি নির্বাচনেই নির্বাচন কমিশনের একটি দলকে ঘির জঙ্গলের ভেতর ৫৫ কিলোমিটার ভ্রমণ করতে হয় এই ভারতদাসের ভোটের জন্য। বানিজ গ্রামে একটি শিব মন্দিরের সেবক ওই ব্যক্তি।

কারণ নির্বাচন কমিশন চায় না ভোট দিতে কোনো ভোটার ২ কিলোমিটারের বেশি ভ্রমণ করুক। তবে এই ঘির জঙ্গল বেশি ঝুঁকিপূর্ণ কারণ এটি বিরল এশীয় সিংহের অভয়ারণ্য।

সূত্র: এনডিটিভি

বিডি প্রতিদিন/ফারজানা   


আপনার মন্তব্য