শিরোনাম
প্রকাশ : ১৯ মে, ২০১৯ ১৭:৩৫
আপডেট : ১৯ মে, ২০১৯ ১৭:৩৬

ভোটের মধ্যে গুহায় মোদির ধ্যান, প্রশ্ন তুললো তৃণমূল কংগ্রেস

অনলাইন ডেস্ক

ভোটের মধ্যে গুহায় মোদির ধ্যান, প্রশ্ন তুললো তৃণমূল কংগ্রেস
সংগৃহীত ছবি
উত্তরাখণ্ডের একটি গুহায় শনিবার সারারাত ধ্যান করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আজ রবিবার লোকসভার শেষ দফার ভোট গ্রহণের মধ্যে বিষয়টি ব্যাপকভাবে টেলিভিশনে তুলে ধরা হচ্ছে। এ নিয়ে প্রশ্ন তুলেছে তৃণমূল। এটা নির্বাচনের আচরণবিধি লঙ্ঘন বলে এরই মধ্যে নির্বাচন কমিশনের কাছে অভিযোগ করেছে তৃণমূল কংগ্রেস। 
 
পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির নেতৃত্বাধীন দলটি রবিবার নির্বাচন কমিশনকে একটি চিঠিতে দিয়েছে। চিঠিতে বলা হয়েছে, লোকসভা নির্বাচনের শেষ পর্যায়ের জন্য নির্বাচনী প্রচারাভিযান গত ১৭ মে সন্ধ্যা ৬ টায় শেষ হয়েছে। তবে আশ্চর্যজনক ভাবে নরেন্দ্র মোদির কেদারনাথ যাত্রাটি সব জাতীয় ও স্থানীয় গণমাধ্যমে তুলে ধরা হচ্ছে এবং ব্যাপকভাবে টেলিভিশনে প্রচারিত হচ্ছে। এটা নির্বাচনের আচরণবিধির গুরুতর লঙ্ঘন। 
 
তৃণমূল ওই চিঠিতে জানিয়েছে, সফরকালে তার কার্যক্রমের প্রতিটি মিনিট বিস্তারিত ও ব্যাপকভাবে প্রচারিত হচ্ছে, ভোটারদের সরাসরি অথবা পরোক্ষভাবে প্রভাবিত করার একটি ভয়ানক উদ্দেশ্য নিয়েই তা করা হচ্ছে। মোদি মোদি স্লোগানও পিছন থেকে শোনা যাচ্ছে। এই সব পদক্ষেপগুলি একেবারে পরিকল্পিত এবং খারাপ উদ্দেশ্য নিয়েই করা হচ্ছে। এমনকি নির্বাচনের দিনেও ভোটারদের প্রভাবিত করা হচ্ছে। এটা খুবই দুঃখজনক যে নির্বাচন কমিশন, এই গণতান্ত্রিক প্রক্রিয়ার সর্বোচ্চ সংস্থা চোখ ও কান বন্ধ করে বিধি লঙ্ঘনের অনুমতি দিচ্ছে।
 
উল্লেখ্য, গেল বৃহস্পতিবার সপ্তম দফার নির্বাচনের প্রচার শেষ হয়েছে । এ সময় মোদিকে কেদারনাথ ও বদ্রীনাথ দর্শনে অনুমতি দিয়েছে নির্বাচন কমিশন। শনিবার সম্পূর্ণ পাহাড়ি পোশাকে সেজে প্রায় আধ ঘণ্টা ধরে কেদারনাথ মন্দিরে পুজো দেন নরেন্দ্র মোদি। এরপর উত্তরাখণ্ড সফরের দ্বিতীয় দিনে বদ্রীনাথেও আজ রবিবার পুজো দেন তিনি। নির্বাচনের মধ্যে মোদির এই ধ্যান ও মন্দির দর্শন নিয়ে ভারত জুড়ে তুমুল আলোচনা ও সমালোচনার জন্ম দিয়েছে। আজকের ভোটের মধ্য দিয়ে শেষ ভারতের লোকসভা নির্বাচন ২০১৯। এর ফলাফল জানা যাবে আগামী ২৩ মে। সূত্র : এনডিটিভি
 
বিডি-প্রতিদিন/শফিক

আপনার মন্তব্য