২৪ ডিসেম্বর, ২০১৭ ১৬:৪৫

বঙ্গবন্ধু পরিষদ দুবাই কেন্দ্রীয় কমিটির ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

কামরুল হাসান জনি, ইউএই :

বঙ্গবন্ধু পরিষদ দুবাই কেন্দ্রীয় কমিটির ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

সংযুক্ত আরব আমিরাতের বঙ্গবন্ধু পরিষদ দুবাই কেন্দ্রীয় কমিটির ত্রি-বার্ষিক সম্মেলন গতকাল শনিবার দুবাইয়ের গ্র্যান্ড এক্সেলিয়র হোটেলে অনুষ্ঠিত হয়েছে। 

স্থানীয় সময় রাত ৯টায় অনুষ্ঠানস্থলে আগত অতিথিদের ফুল দিয়ে বরণ করার পর সম্মেলনের উদ্বোধন করেন বঙ্গবন্ধু পরিষদ দুবাই কেন্দ্রীয় কমিটির প্রধান উপদেষ্টা আইয়ুব আলী বাবুল। এতে প্রধান অতিথি ছিলেন পানি সম্পদ মন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ। 

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার লক্ষ্যে যেভাবে বর্তমান সরকার উন্নয়ন করে যাচ্ছেন তাতে ২০২১ সালেরর মধ্যে বাংলাদেশ মধ্যম আয়ের এবং ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত হবে।’ 

এসময় তিনি সদ্য প্রয়াত চট্টগ্রামের সাবেক সিটি মেয়র মহিউদ্দিন চৌধুরীর প্রসঙ্গে বলেন, ‘মহিউদ্দিন চৌধুরী ছিলেন একজন প্রকৃত সৎ রাজনীতিবিদ। চট্টগ্রামের উন্নয়নই ছিল তার স্বপ্ন। বাস্তবায়ন ও করেছেন অনেক কিছু। আজ মহিউদ্দিন চৌধুরী নেই। তার এই শূন্যতায় চট্টগ্রামবাসী হারালো একজন প্রাণ পুরুষকে।’

দুই পর্বের অনুষ্ঠানের প্রথম পর্বে সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি কাজী মোহাম্মদ আলীর সভাপতিত্বে ও আনসারুল হক আনসারের সঞ্চালনায় এতে প্রধান আলোচকের বক্তব্য রাখেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক আলহাজ্ব ইউনুছ গণি চৌধুরী। 

তিনি বলেন, ‘ প্রবাসে বঙ্গবন্ধু পরিষদের কার্যক্রম ঠিক থাকলে আওয়ামী ঘরানার অন্যসব সংগঠনও সঠিক পথে কার্যক্রম পরিচালনা করবে। যেসব দ্বিধা বিভক্তি আছে এসবের অবসান ঘটাতে প্রবীণ নেতাদের এগিয়ে আসতে হবে। এবং আগামী জাতীয়  নির্বাচনে পুনঃরায় আওয়ামী লীগকে জয়যুক্ত করতে নিজেদের ঐক্যের বিকল্প নেই।’ 

সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দুবাই বঙ্গবন্ধু পরিষদের প্রধান পৃষ্ঠপোষক ক্যাপ্টেন সৈয়দ আবু আহাদ, শারজা বঙ্গবন্ধু পরিষদের প্রধান উপদেষ্টা ডা. সৈয়দ নুর মোহাম্মদ। এতে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন ইসমাইল গণি, সাইফুদ্দিন, কাউছার নাছ, আজম খান, শাহ মোহাম্মদ মাকসুদ, সামস আহমেদ, এসএম শফিকুল ইসলাম, এনামুল হক, ইয়াসিন চৌধুরী, ফাহাদ আলী, দেলোয়ার হোসেন মিন্টু, মোহাম্মদ হাসান, মঞ্জুরুল আলম মঞ্জু প্রমুখ। 

দ্বিতীয় পর্বে সম্মেলন উদযাপন কমিটির আহবায়ক মোহাম্মদ আজম খানের সভাপতিত্বে ও সাবেক সাংগঠনিক সম্পদাক মীর আহমদের সঞ্চালনায় নতুন কমিটি ঘোষণা করেন বঙ্গবন্ধু পরিষদ দুবাই কেন্দ্রীয় কমিটির প্রধান উপদেষ্টা আইয়ুব আলী বাবলু। এতে কাজী মোহাম্মদ আলীকে সভাপতি ও আনসারুল হক আনসারকে সাধারণ সম্পাদক করে ৭৩ সদস্য বিশিষ্ট নতুন কমিটি ঘোষণা করা হয়। কমিটির অন্যান্য পদস্থদের মধ্যে ফয়জুল করিম সাংগঠনিক সম্পাদক, রাশেদুল আলম দুলাল অর্থ সম্পাদক, আমির হোসেন যুগ্ন সম্পাদক করা হয়। অনুষ্ঠানে বিভিন্ন ক্যাটাগরীতে ১৭ জনকে বিশেষ সম্মাননা পদক প্রদান করা হয়। 

বিডিপ্রতিদিন/ ২৪ ডিসেম্বর, ২০১৭/ ই জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর