শিরোনাম
প্রকাশ : ১ অক্টোবর, ২০২০ ১৭:৫৪
আপডেট : ১ অক্টোবর, ২০২০ ১৮:০৬

দেশের সব জায়গায় সমানভাবে উন্নয়নের কাজ চলছে : শিল্পমন্ত্রী

পঞ্চগড় প্রতিনিধি

দেশের সব জায়গায় সমানভাবে উন্নয়নের কাজ চলছে : শিল্পমন্ত্রী

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেছেন, দেশে এখন মুক্তিযুদ্ধের দ্বিতীয় পর্ব শুরু হয়েছে। শিল্প উন্নয়নের লক্ষ্যে এ যুদ্ধ করছি আমরা। দেশের সব জায়গায় সমানভাবে উন্নয়নের কাজ চলছে। সরকার নির্বাচনের সময় যে প্রতিশ্রুতি দিয়েছিল, সেই প্রতিশ্রুতিগুলো পূরণের জন্য কাজ করছে। দেশে শিল্প উন্নয়নে নতুন নতুন প্রতিষ্ঠান হচ্ছে। এসব প্রতিষ্ঠানে নতুন নতুন কর্মসংস্থান হচ্ছে। 

বৃহস্পতিবার দুপুরে পঞ্চগড়ের বোদা উপজেলায় সারের বাফার গুদাম উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন শিল্পমন্ত্রী। দেশে ১৩টি সারের বাফার গুদামের মধ্যে এটাই প্রথম উদ্বোধন করলেন মন্ত্রী।

নূরুল মজিদ বলেন, বিভিন্ন সরকার এসে শিল্প কারখানা ধ্বংস করেছে। শিল্প কারখানার মেশিনারিজ লুটপাট করেছে। কিন্তু আমরা আবার নতুন করন সচল করছি। দেশের চিনিকলগুলো লোকশান দিচ্ছে। আমরা চিনিকলগুলোতে কৃষিভিত্তিক নতুন নতুন কলকারখানা স্থাপনের উদ্যোগ নিচ্ছি। যাতে কেউ চাকরি না হারান। পঞ্চগড় চিনিকলকে আধুনিকায়ন করা হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন উপস্থিত ছিলেন। এসময় রেলমন্ত্রী বলেন, সরকার এখন উন্নয়নবান্ধব কৃষিভিত্তিক শিল্প কারখানা গড়ে তোলার জন্য কাজ করছে। 

তিনি আরও বলেন, আগামী ১৫ অক্টোবর থেকে পঞ্চগড়-রাজশাহী রুটে নতুন একটি ট্রেন চলাচল শুরু করবে। পঞ্চগড়ে আরও শিল্পকারখানা গড়ে তোলা হবে। 

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন পঞ্চগড় ১ আসনের সংসদ সদস্য মজাহারুল হক প্রধান, বিসিআইসির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট, পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, বাংলাদেশ সার ব্যবসায়ী সমিতির সভাপতি হান্নান শেখ প্রমুখ। 

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় সার সংরক্ষণ ও বিতরণের সুবিধার জন্য ১৩টি বাফার গোডাউন নির্মাণের প্রকল্প গ্রহণ করা হয়েছে। প্রত্যেকটি গোডাউনে ১০ লাখ মেট্রিক টন সার মজুদ রাখা যাবে। 

বিডি প্রতিদিন/এমআই


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর