শিরোনাম
প্রকাশ : ২৪ অক্টোবর, ২০২০ ২০:৫৫

সমাবেশে অংশগ্রহণকারীদের মুখে মাস্ক না দেখে পানি সম্পদ প্রতিমন্ত্রীর অসন্তোষ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

সমাবেশে অংশগ্রহণকারীদের মুখে মাস্ক না দেখে পানি সম্পদ প্রতিমন্ত্রীর অসন্তোষ

বরিশালের মেহেন্দিগঞ্জে এক সুধী সমাবেশে অংশগ্রহণকারীদের মুখে মাস্ক না দেখে অসন্তোষ প্রকাশ করেছেন পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক এমপি।

শনিবার দুপুরে মেহেন্দিগঞ্জের শ্রীপুর এলাকায় কালাবদর নদী ভাঙ্গন রোধে চলমান ড্রেজিং কার্যক্রম পরিদর্শন শেষে নদী ও নদী তীরে উপস্থিত জনতার অংশগ্রহণে এক সুধী সমাবেশ প্রধান অতিথির বক্তব্যে এই অসন্তোষের কথা বলেন তিনি। 

উপস্থিত সাধারণ মানুষ ও নেতাকর্মীদের উদ্দেশে প্রতিমন্ত্রী বলেন, আমি সাবধান করে যেতে চাই। এতগুলো মানুষ এখানে এসেছেন। আপনাদের নাইনটি পার্সেন্টেরই মাস্ক নেই। আমরা ড্রেজিং করে শ্রীপুরকে বাঁচিয়ে দেবো, কিন্তু যদি আপনারা সুস্থ না থাকেন তাহলে শ্রীপুর বাঁচিয়ে কোনো লাভ নেই। আপনাদের কাছে আমার একটাই অনুরোধ, চেষ্টা করবেন যতক্ষণ সম্ভব মুখে একটা মাস্ক লাগানোর। এটা আপনাকে অনেক সাহায্য করবে।

তিনি বলেন, যাদের বয়স কম তারা মনে করছেন আপনাদের করোনা হবে না। হয়তো হবেই না, আর হলেও হয়তো লক্ষণ থাকবে না। কিন্তু তারপর আপনি যখন আপনার বয়স্ক বাবা-মায়ের কাছে যাবেন, তখন তিনি ঠিকই আক্রান্ত হবেন। তাই নিজের এবং পরিবারের স্বার্থে স্বাস্থ্যবিধি মেনে চলতে অনুরোধ করেন প্রতিমন্ত্রী। 

এ সময় স্থানীয় সংসদ সদস্য পঙ্কজ নাথসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। 

এর আগে সকাল ১১টায় বরিশাল সার্কিট হাউজে বিশ্ব সাদাছড়ি দিবস উপলক্ষে সুবর্ন নাগরিকদের মাঝে সাদাছড়ি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পানি সম্পদ প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার প্রধান থাকলে বাংলাদেশের উন্নতি হয়। শেখ হাসিনার সরকার ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশ, ২০৩১ সালের মধ্যে উচ্চ মধ্যম আয়ের এবং ২০৪১ সালে সমৃদ্ধশালী দেশে পরিণত করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। প্রধানমন্ত্রীর লক্ষ্য-উদ্দেশ্য বাস্তবায়নে সুনর্ব নাগরিকদের সহযোগিতা এবং কর্মস্পৃহা অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাহলেই বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার লক্ষ্যে পৌঁছানো সম্ভব। 

এ সময় জেলা প্রশাসক এসএম অজিয়র রহমানসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। 

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর