শিরোনাম
প্রকাশ : ২১ জানুয়ারি, ২০২১ ২০:২৫
প্রিন্ট করুন printer

প্রকল্প পরিচালকদের ত্বরিত গতিতে কাজ করার আহ্বান পরিকল্পনা মন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

প্রকল্প পরিচালকদের ত্বরিত গতিতে কাজ করার আহ্বান পরিকল্পনা মন্ত্রীর
পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

বরিশাল অঞ্চলে চলমান ৬৭টি উন্নয়ন প্রকল্পের কাজ যথা সময়ে গুণগত মান নিশ্চিত করে সম্পন্ন করার জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের তাগিদ দিয়েছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টায় বরিশাল সার্কিট হাউজের সম্মেলন কক্ষে ‘প্রকল্পের কর্মকর্তাদের সাথে প্রকল্পের বাস্তবায়ন, অগ্রগতি ও পর্যালোচনা’ সংক্রান্ত এক সভা শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে একথা বলেন তিনি।

পরিকল্পনা মন্ত্রী বলেন, দফায় দফায় বিভিন্ন প্রকল্পের সময় এবং ব্যয় বৃদ্ধি পাওয়ায় প্রধানমন্ত্রী অসন্তুষ্ট। এ কারণে প্রধানমন্ত্রীর নির্দেশে সব বিভাগ সফর করে প্রকল্প সংশ্লিষ্টদের সাথে খোলামেলা আলোচনা করে প্রকল্পের উদ্ভূত সমস্যা চিহ্নিত করে সেগুলো সমাধানের চেষ্টা করা হচ্ছে।

এম এ মান্নান বলেন, আগের প্রশাসন ছিলো এক ধরনের। বিভিন্ন ত্রুটি বিচ্যুতি এবং ব্যত্যয় হলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হতো। কিন্তু শেখ হাসিনার প্রশাসন আধুনিক প্রশাসন। এই প্রশাসন আলোচনার মাধ্যমে বুঝিয়ে উৎসাহ দিয়ে সমস্যা চিহ্নিত করে সহায়তার মধ্যমে কাজ আদায় করছে। আগে মন্ত্রী-সচিবরা মাঠ পর্যায়ে উন্নয়ন তদারক করেনি। এখন ‘মডার্ন অ্যাডমিনিস্ট্রেশন’ মাঠের সমস্যা চিহ্নিত করে সেগুলো সমাধান করছে।

উন্নয়ন প্রকল্প সংশ্লিষ্ট কর্মকর্তাদের উদ্দেশে মন্ত্রী বলেন, আপনারা ত্বরিত গতিতে কাজ করুন, গতি বাড়ান, মান নিশ্চিত করুন। বাস্তব অসুবিধা থাকলে খোলামেলা বলুন।

বিভাগীয় কমিশনার ড. অমিতাভ সরকারের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন পরিকল্পনা মন্ত্রণালয়ের বাস্তবায়ন, পরিবীক্ষণ বিভাগের সচিব প্রদীপ রঞ্জন চক্রবর্তী। এছাড়া সভায় সরকারের বিভিন্ন দপ্তরের ৬৭টি উন্নয়ন প্রকল্পের পরিচালক এবং বিভিন্ন পর্যায়ের পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরে পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান বরিশাল-কুয়াকাটা মহাসড়কের ২৬তম কিলোমিটারে পায়রা নদীর উপর নির্মাণাধীন পায়রা (লেবুখালী) সেতুর চলমান নির্মাণ কাজ পরিদর্শন করেন।

বিডি প্রতিদিন/এমআই


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর