শিরোনাম
প্রকাশ : ২৫ জুন, ২০২১ ১৮:০৯
আপডেট : ২৫ জুন, ২০২১ ২০:৪৪
প্রিন্ট করুন printer

পৃথিবীর সেরা অর্থমন্ত্রীও সেরা বাজেট দিতে পারেন না: পরিকল্পনামন্ত্রী

অনলাইন ডেস্ক

পৃথিবীর সেরা অর্থমন্ত্রীও সেরা বাজেট দিতে পারেন না: পরিকল্পনামন্ত্রী
এম এ মান্নান (ফাইল ছবি)
Google News

পৃথিবীর সবচেয়ে সেরা অর্থমন্ত্রীও সেরা বাজেট দিতে পারেন না বলে মন্তব্য করেছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। তিনি বলেন, ব্যবসায়ীরা বলছেন বাজেট ব্যবসা বান্ধব হয়েছে। তবে বাজেটের কিছু জায়গা রয়েছে, সেগুলো পলিশ করার প্রয়োজন।

মন্ত্রী বলেন, বাজেট হলো অর্থনীতির গিয়ার। অর্থনীতিকে পরিবর্তন করতে বাজেট গিয়ারের কাজ করে। এখন বিষয় অর্থনীতি হাই গিয়ারে, নাকি লো গিয়ারে, নাকি নিউট্রাল বসে থাকবে সেটা নির্ধারণ করার অধিকার সরকারের আছে।

শুক্রবার সকালে সেন্টার ফর গভর্ন্যান্স স্টাডিজ (সিজিএস) আয়োজিত ‘বাংলাদেশ কি বৈষম্যমূলক পুনরুদ্ধারের পথে?’ শীর্ষক এক ওয়েবিনারের প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মন্ত্রী।

তিনি বলেন, বিগত ১২ বছরে একটি চমৎকার পথরেখা দিয়ে আমরা এসেছি। আমাদের মূল দায়িত্ব ছিল বাঙালিকে ঘরে ফিরিয়ে আনা, আস্থা দিয়ে বসবাস করানো। পেটে-ভাতে, জলে পানিতে, আলো-বাতাসে পৃথিবীর অন্যান্য মানুষের মতো ভদ্রভাবে বাস করার সেরকম একটি সুযোগ তৈরি করা। আমরা বোধহয় সে পথে আছি। যদিও আমি স্বীকার করব যে গতিতে আমরা আশা করেছিলাম সে গতিতে আমরা পারিনি।

এম এ মান্নান বলেন, আওয়ামী লীগ অন্য রাজনৈতিক দলের মতো শুধু একটি রাজনৈতিক দল নয়, একটি রাজনৈতিক আন্দোলন। এর মূল উদ্দেশ্য মানুষের বিকাশ। বিকাশের অর্থ উন্নয়ন।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর