২৯ আগস্ট, ২০২১ ১৫:৪৬

এখন সামর্থ্য হয়েছে অন্য দেশকে ঋণ দেওয়ার : পানি সম্পদ প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

এখন সামর্থ্য হয়েছে অন্য দেশকে ঋণ দেওয়ার : পানি সম্পদ প্রতিমন্ত্রী

সেলাই মেশিন বিতরণ করেন পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক।

পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক এমপি বলেছেন, একটা সময় ছিল বাংলাদেশ বিশ্বের বিভিন্ন দেশ ও দাতা সংস্থার কাছ থেকে ঋণ নিয়ে দেশ পরিচালনা করতো। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দিন পাল্টেছে। এখন শেখ হাসিনার নেতৃত্বাধীন বাংলাদেশ শ্রীলঙ্কাকে ৩০০ মিলিয়ন ডলার ঋণ দিয়েছে, নাইজেরিয়াকেও ঋণ দিয়েছে। আগে আমরা ঋণ নিতাম। এখন সামর্থ্য হয়েছে অন্য দেশকে ঋণ দেওয়ার। এটা সম্ভব হয়েছে শুধুমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য।

প্রধানমন্ত্রীর ভিশন ২০৪১ বাস্তবায়নে জনগণের ধারাবাহিক সহযোগিতা প্রয়োজন। জনগণ যে যার স্থান থেকে সহযোগিতা করলে ২০৪১ সালের মধ্যেই প্রধানমন্ত্রীর লক্ষ্য বাস্তবায়ন সম্ভব হবে বলেও মন্তব্য করেন তিনি।  

রবিবার দুপুরে বরিশাল সদর উপজেলার চরমোনাই ইউনিয়নের গিলাতলী প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের সুবিধাভোগী কর্মহীন অসহায় মানুষের মাঝে সেলাই মেশিন বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন বরিশাল সদর আসনের এমপি। অনুষ্ঠানে ব্যক্তিগত তহবিল থেকে ৬০ জন নারীর মাঝে সেলাই মেশিন বিতরণ করেন পানি সম্পদ প্রতিমন্ত্রী।

জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দারের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা মো. মুনিবুর রহমান, জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক সৈয়দ আনিচুর রহমান, মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহমুদুল হক খান মামুন ও উপজেলা ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান মধু।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর