২২ সেপ্টেম্বর, ২০২১ ১৮:৩৯

দেশের অর্থনীতি করোনাকালেও শক্তিশালী রয়েছে : খাদ্যমন্ত্রী

নওগাঁ প্রতিনিধি:

দেশের অর্থনীতি করোনাকালেও শক্তিশালী রয়েছে : খাদ্যমন্ত্রী

বাংলাদেশের অর্থনীতি করোনাকালেও শক্তিশালী অবস্থানে রয়েছে। দেশের মাথাপিছু আয় বেড়ে এখন ২ হাজার ২২৭ ডলার। শ্রীলঙ্কাকে ঋণ দেওয়া আমাদের অর্থনৈতিক সামর্থ্যের প্রমাণ বহন করে বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। 

বুধবার নওগাঁর পোরশা উপজেলা পরিষদ প্রাঙ্গণে বিভিন্ন উন্নয়ন কর্মসূচির আওতায় উপকারভোগীদের মাঝে প্রণোদনা সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তিনি।

সাধন চন্দ্র মজুমদার বলেন, ডিজিটাল বাংলাদেশের সুফল এখন সর্বত্র দৃশ্যমান। ডিজিটাল বাংলাদেশকে আরো জোরদারকরণে শিক্ষা প্রতিষ্ঠানে ল্যাপটপ বিতরণের কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। প্রাথমিক বিদ্যালয়ে শিশুর শিক্ষার সূচনা হয় উল্লেখ করে তিনি বলেন, শিশুরা যাতে ছোটবেলা থেকেই তথ্য প্রযুক্তির সাথে পরিচিত এবং দক্ষ হয়ে উঠতে পারে সেটা নিশ্চিত করা এই কর্মসূচির উদ্দেশ্য। 

তিনি বলেন, করোনাকালে দেশের উন্নয়ন কর্মকান্ড কিছুটা ব্যাহত হয়েছে। করোনা সংক্রমণ কমে যাওয়ায় উন্নয়ন কর্মকাণ্ড আবার গতি পেয়েছে। নওগাঁ জেলার উন্নয়নে নওগাঁ জেলা উন্নয়ন প্রকল্প গ্রহণ করা হয়েছে উল্লেখ করে মন্ত্রী বলেন, খুব শীঘ্রই এই প্রকল্পের কার্যক্রম শুরু হবে। এটা বাস্তবায়ন হলে নওগাঁ জেলার দৃশ্যমান পরিবর্তন হবে। 

উপজেলা নির্বাহী অফিসার নাজমুল হামিদ রেজা এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পোরশা উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মঞ্জুর মোর্শেদ চৌধুরী। এছাড়াও অনুষ্ঠানে উপজেলা শিক্ষা কর্মকর্তা  মাজহারুল ইসলাম, কৃষি কর্মকর্তা সঞ্জয় কুমার সরকার এবং মহিলা বিষয়ক কর্মকর্তা সুলতান মাহমুদ বক্তব্য রাখেন। এর আগে মন্ত্রী পোরশা উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে করোনাকালে অসহায় দরিদ্রদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন। এছাড়াও উপজেলা পরিষদ ল্যাবরেটরি বিদ্যালয়ের শিক্ষাভবন ও উপজেলা নির্বাহী কর্মকর্তার দ্বিতল বাসভবনের নির্মাণ কাজের উদ্বোধন করেন। পরে তৃতীয় প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচি-৩ এর আওতায় বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ে ল্যাপটপ বিতরণ, কৃষকদের মাঝে পেয়াজ বীজ বিতরণ এবং ঝড়ে ক্ষতিগ্রস্ত অসহায় দরিদ্র ব্যক্তি ও প্রতিষ্ঠানের মাঝে ঢেউটিন বিতরণ করেন।

বিডি প্রতিদিন/এ মজুমদার 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর