১৩ অক্টোবর, ২০২১ ২১:৫৭

বাংলাদেশের সব থেকে বড় দুর্যোগ দেশবিরোধী চক্র : নৌপরিবহন প্রতিমন্ত্রী

দিনাজপুর প্রতিনিধি

বাংলাদেশের সব থেকে বড় দুর্যোগ দেশবিরোধী চক্র : নৌপরিবহন প্রতিমন্ত্রী

আলোচনা সভায় বক্তব্য রাখেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, বাংলাদেশের সব থেকে বড় দুর্যোগ হচ্ছে দেশবিরোধী চক্র। বাংলাদেশ যখন অর্থনৈতিকভাবে সমৃদ্ধ হচ্ছে। বাংলাদেশের গ্রামীণ জনপদগুলো যখন উন্নত হচ্ছে এবং বাংলাদেশ যখন বিশ্ব সভায় বিভিন্নভাবে সমক্ষতা অর্জন করছে। তখনই মানবসৃষ্ট দুর্যোগ সৃষ্টির চক্রান্ত করা হয়।

বুধবার দিনাজপুরের বিরল উপজেলা পরিষদ চত্বরে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উপলক্ষে ভূমিকম্প ও অগ্নিকাণ্ড মহড়া এবং আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, আন্তর্জাজাতিক দুর্যোগ প্রশমন দিবসে আমাদের শপথ হচ্ছে, যারা মানবসৃষ্ট দুর্যোগ তৈরি করতে চায়। তাদের প্রতিহত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এই বাংলাদেশকে সোনার বাংলা তৈরি করতে হবে। দেশের প্রতিটি উপজেলায় ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স স্টেশন প্রতিষ্ঠা করা হয়েছে।

রানা প্লাজার উদ্ধার কাজ, নৌকাডুবিসহ দেশের বিভিন্ন দুর্যোগে ফায়ার সার্ভিসের সদস্যরা তাদের কার্যক্রমের মধ্যে দিয়ে সুনাম কুড়িয়েছে। আমাদের দক্ষতা, একাগ্রতা, নিষ্ঠা ও সততার কারণে বাংলাদেশের মানুষ আজ সাহসী হয়ে উঠেছে। যেকোনো দুর্যোগ মোকাবিলায় এদেশের মানুষ আজ প্রস্তুত বলেও জানান তিনি।

বিরল উপজেলা পরিষদ চেয়ারম্যান এ কে এম মোস্তাফিজুর রহমান বাবুর সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদা সুলতানা, পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি সবুজার সিদ্দিক সাগর ও সাধারণ সম্পাদক রমাকান্ত রায়। পরে বিরল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় প্রদত্ত অ্যাম্বুলেন্স হস্তান্তর করেন প্রতিমন্ত্রী।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর