৭ আগস্ট, ২০২২ ২০:৫০

প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় ডেল্টা পরিকল্পনা করছে সরকার : ত্রাণ প্রতিমন্ত্রী

বাগেরহাট প্রতিনিধি

প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় ডেল্টা পরিকল্পনা করছে সরকার : ত্রাণ প্রতিমন্ত্রী

সুধী সমাবেশ

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান বলেছেন, জলবায়ু পরিবর্তনের কারণে প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় বাংলাদেশ কিভাবে দুর্যোগ সহনীয় রাষ্ট্র হিসেবে গড়ে উঠতে পারে, তার একটি ডেল্টা পরিকল্পনা করছে সরকার। এই ডেল্টা পরিকল্পনা বাস্তবায়িত হলে দেশের বন্যা, খরা, নদী ভাঙন, জলাবদ্ধতা ও সমুদ্র পৃষ্ঠের উচ্চতা বৃদ্ধি মোকাবিলায় কাজ করা যাবে।

রবিবার বাগেরহাটের শরণখোলা উপজেলায় বিভিন্ন এলাকা সফরকালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। এসময় প্রতিমন্ত্রী শরণখোলায় পর্যাপ্ত ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্র, ঝড় সহনশীল ঘর, ভরাট হওয়া খালগুলো পুনঃখনন, সেচের ব্যবস্থা ও গৃহ নির্মাণের জন্য ঢেউটিন বরাদ্দ দেওয়াসহ বিভিন্ন প্রতিশ্রুতি দেন।

শরণখোলা উপজেলা পরিষদ মিলনায়তনে সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নুর ই আলম সিদ্দিকীর সভাপতিত্বে অনুষ্ঠিত সুধী সমাবেশে ত্রাণ প্রতিমন্ত্রী ছাড়াও বক্তব্য রাখেন বাগেরহাট-৪ আসনের এমপি অ্যাডভোকেট আমিরুল আলম মিলন, উপজেলা চেয়ারম্যান মো. রায়হান উদ্দিন শান্ত, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইউপি চেয়ারম্যান আজমল হোসেন মুক্তা, সাধারণ সম্পাদক আসাদুজ্জামান মিলন, জেলা আওয়ামী লীগের সদস্য এম সাইফুল ইসলাম খোকন, উপজেলা ভাইস চেয়ারম্যান হাসানুজ্জামান পারভেজ, খোন্তাকাটা ইউপি চেয়ারম্যান জাকির হোসেন খান মহিউদ্দিন, ধানসাগর ইউপি চেয়ারম্যান মাইনুল ইসলাম টিপু ও শরণখোলা প্রেসক্লাবের সভাপতি ইসমাইল হোসেন লিটন।

এদিন দুপুরে ত্রাণ প্রতিমন্ত্রী রায়েন্দা ইউনিয়ন পরিষদ পরিদর্শন এবং ৪২টি প্রতিবন্ধী পরিবারের মাঝে তিন হাজার লিটার ধারণ ক্ষমতার একটি করে পানির ট্যাংক বিতরণ করেন। এছাড়া বিকেলে সাউথখালী ইউনিয়নে খুড়িয়াথালীতে ঘূর্ণিঝড় আশ্রয় কেন্দ্রে অনুষ্ঠিত ওয়ার্ড দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি, সিপিপি ও প্রতিবন্ধী সহায়ক দলের সাথে মতবিনিময় করেন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর