Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ৯ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:২৩
আপডেট : ৯ ফেব্রুয়ারি, ২০১৭ ০৬:৪৩

সুযোগ পেলেই কুকুরের দুধ পান!

অনলাইন ডেস্ক

সুযোগ পেলেই কুকুরের দুধ পান!

ভারতের ধানবাদের বাসিন্দা ১০ বছরের মোহিত কুমার মানবশিশু হওয়া সত্ত্বেও ছোটবেলা থেকেই রাস্তার কুকুরের স্তন্যপান করা তার অভ্যাস। কুকুরের দুধ খেতে গিয়ে অনেক বার কুকুরের কামড়ও খেতে হয়েছে মোহিতকে। মোহিতের বাবা সুবেদার সিংহ রাস্তার পাশের একটি খাবার দোকানে কাজ করেন। মা পিঙ্কি কুমারী বাড়ি বাড়ি গৃহকর্মীর কাজ করেন। তাদেরই ছেলে মোহিত চার বছর বয়স থেকেই রাস্তার কুকুরদের দুধ খেতে অভ্যস্ত।

এ ব্যাপারে সুবেদার সিংহ জানান, মোহিতের বয়স যখন চার বছর, তখন একদিন রাস্তার কুকুরদের সঙ্গে খেলতে খেলতে হঠাৎ এক সময়ে সে একটি মাদি কুকুরের স্তনে মুখ লাগিয়ে দুধ খেতে শুরু করে। সেই থেকে শুরু। তারপর আর সেই অভ্যাস ছাড়তে পারেনি মোহিত। মোহিতের বাবা-মা জানাচ্ছেন, অনেকবার নানা ভাবে ছেলেকে বোঝানোর চেষ্টা করেছেন তারা, বকাঝকাও করেছেন। তবুও এই অদ্ভুত অভ্যাস ছাড়তে পারেনি মোহিত। এখনো সে সুযোগ পেলেই মাদি কুকুরদের ধরে জোর করে তাদের দুধ খায়।

এ বিষয়ে দেশটির ডাক্তাররা জানান, এই অভ্যাসের ফলে শুধু যে মোহিতের স্বাভাবিক বৃদ্ধি ব্যাহত হচ্ছে তাই নয়, তার মধ্যে রেবিজের মতো মারাত্মক রোগের আশঙ্কাও বাড়ছে। ছোট মোহিত অবশ্য সেই সব নিয়ে ভাবতে নারাজ। সে জানাচ্ছে, কুকুরের দুধ খেতে ভাল লাগে বলেই সে খায়।

বিডি প্রতিদিন/এ মজুমদার

 


আপনার মন্তব্য