Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ৭ জুলাই, ২০১৯ ১২:১১
আপডেট : ৭ জুলাই, ২০১৯ ১৪:৩০

‌অ্যাপল কোম্পানিকে আপেল ভাবলেন পাকিস্তানি সঞ্চালিকা!‌

অনলাইন ডেস্ক

‌অ্যাপল কোম্পানিকে আপেল ভাবলেন পাকিস্তানি সঞ্চালিকা!‌
এই সেই সঞ্চালিকা

পাকিস্তানের আর্থিক পরিস্থিতি নিয়ে অর্থনীতি বিশেষজ্ঞের সঙ্গে আলোচনায় বসেছিলেন সঞ্চালিকা। কিন্তু বিশেষজ্ঞ যখন অ্যাপল্ কোম্পানির ব্যবসার সঙ্গে পাকিস্তানের বার্ষিক আয়ের তুলনা টানলেন তখন সেটাকে আপেল ফল ব্যবসার সঙ্গে গুলিয়ে ফেললেন তিনি। 

হাস্যকর এই ঘটনাটি ঘটেছে পাকিস্তানের একটি টিভি চ্যানেলের সরাসরি সম্প্রচার হওয়া একটি অনুষ্ঠানে গত ৪ জুলাই। সেখানে ওই বিশেষজ্ঞ পাকিস্তানের অর্থনৈতিক  অবস্থা নিয়ে সঞ্চালিকার প্রশ্নের উত্তরে বলেছিলেন, ‘‌শুধু অ্যাপেল'র ব্যবসাই পাকিস্তানের বার্ষিক বাজেটের থেকে অনেক বেশি।’‌ তার প্রেক্ষিতে সঞ্চালিকা বলেন, তিনি শুনেছেন পৃথিবীতে নানান ধরনের আপেল আছে এবং ক্রমাগত সেই ফলব্যবসা লাভজনক হয়ে উঠছে। 

সঞ্চালিকার ওই মন্তব্য শুনে প্রথমে হকচকিয়ে যান বিশেষজ্ঞ। তারপর তিনি সঞ্চালিকাকে শুধরে দেন এই বলে যে তিনি অ্যাপেল কোম্পানির কথা বলছেন, আপেল ফলের নয়। এই ঘটনায় দৃশ্যতই অপ্রস্তুত হয়ে পড়েন সঞ্চালিকা। তার বিব্রতভাব সরাসরি সম্প্রচারিত হয় ওই অনুষ্ঠানে। ওই অনুষ্ঠানের ভিডিও ফুটেজের একটি অংশ সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন পাকিস্তানি সাংবাদিক নায়লা ইনায়ত। 

মুহূর্তে ভাইরাল হওয়া ওই ভিডিওতে ট্রোলিং'র শিকার হন অনুষ্ঠানটির সঞ্চালিকা। নেটিজেনরা প্রশ্ন তোলেন এটা পাকিস্তানের অর্থনৈতিক পরিস্থিতি নিয়ে পর্যালোচনা নাকি হাসির অনুষ্ঠান ছিল। যে টিভি চ্যানেলে ওই অনুষ্ঠান সম্প্রচারিত হয়েছিল তাদের কোনো প্রতিক্রিয়া এখনও মেলেনি। কোনো মন্তব্য করেননি ওই সঞ্চালিকাও।

 

বিডি-প্রতিদিন/ তাফসীর আব্দুল্লাহ


আপনার মন্তব্য