শিরোনাম
প্রকাশ : ১৫ জানুয়ারি, ২০২১ ২০:৫৭
আপডেট : ১৫ জানুয়ারি, ২০২১ ২১:০৩
প্রিন্ট করুন printer

নির্বাচনের আগের দিন মসজিদে সাক্ষাৎ দুই মেয়র প্রার্থীর

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি:

নির্বাচনের আগের দিন মসজিদে সাক্ষাৎ দুই মেয়র প্রার্থীর

কোনো পূর্ব ঘেষণা ছাড়াই শ্রীপুর পৌরসভা নির্বাচনে দুই মেয়র প্রার্থীর সাক্ষাৎ হল। অতপর কোলাকুলি, ভাব বিনিময় ও একে অপরের জন্য দোয়া প্রার্থনা করলেন। 

শুক্রবার (১৫ জানুয়ারী) শ্রীপুর পৌরসভার মাওনা চৌরাস্তা পুকুরপাড় জামে মসজিদে জুমার নামাজ আদায় করতে আসেন আওয়ামীলীগের মনোনীত মেয়র প্রার্থী আনিছুর রহমান (নৌকা) ও স্বতন্ত্র্য মেয়র প্রার্থী শাহ আলম (জগ)।

তারা জানান, নির্বাচনের গণসংযোগ শেষ হয়েছে বৃহষ্পতিবার। শুক্রবার জুমার নামাজ আদায় করতে এসে মাওনা চৌরাস্তার ওই মসজিদে তাদের দুজনের মধ্যে সাক্ষাৎ হয়। তারা পরষ্পরের কুশল আদান প্রদান ও পরষ্পর পরষ্পরের জন্য দোয়া প্রার্থনা করেন। তারা উভয়েই প্রত্যাশা করেন নির্বাচনের আগে তাদের মধ্যে যেমন সহনশীল সম্পর্ক বিদ্যমান এ অবস্থা নির্বাচনী ফলাফলের পরও অটুট থাকবে।

নামাজ আদায় করতে আসা মুসল্লীরা জানান, পারষ্পরিক মমত্ববোধের এ সম্পর্ক পৌর নাগরিকদের মধ্যেও সহনশীলতার চর্চা করতে প্রেরণা যোগাবে।

শ্রীপুর উপজেলা নির্বাচন কর্মবর্কা ও সহকারী রিার্টনিং অফিসার এ এম শামসুজ্জামান জানান, নির্বাচনে মেয়র পদে চারজন, সংরক্ষিত কাউন্সিলর পদে ১১ ও সাধারণ কাউন্সিলর পদে ৪৭ প্রার্থী প্রতিদ্ব›দ্বীতা করছেন। মোট ৯টি ওয়ার্ডে মোট ভোট কেন্দ্র ২৬টি। এর মধ্যে পুরুষ ভোট কেন্দ্র ১০টি, মহিলা ভোট কেন্দ্র ১০ এবং উভয় ভোট কেন্দ্র ৬াট। ভোট কক্ষ ১৯০টি এবং অস্থায়ী ভোট কক্ষ ২৬টি। ৬৭ হাজার হাজার ৯৩৫ জন ভোটার। এর মধ্যে পুরুষ ভোটার ৩৩ হাজার ৮৩২ জন এবং মহিলা ভোটার ৩৪ হাজার ১০৩ জন। 

তিনি আরও জানান, পৌরসভায় নির্বাচনে ভোটযুদ্ধে অংশগ্রহণকারী মেয়র পদে চারজন হলেন, আওয়ামীলীগ মনোনীত দলের জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও বর্তমান পৌর মেয়র আনিছুর রহমান (নৌকা), বিএনপি মনোনীত শ্রীপুর পৌর বিএনপি’র সভাপতি অ্যাডভোকেট কাজী খান (ধানের শীষ), ইসলামী আন্দেলনের প্রার্থী শামীম আহমেদ মোমতাজী (হাত পাখা) এবং স্বতন্ত্র্য প্রার্থী শাহ আলম (জগ) প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ ছাড়া সাধারণ কাউন্সিলর পদে ৪৯ জন এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ১১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর