শিরোনাম
প্রকাশ : ১১ মার্চ, ২০২১ ১০:২৫
প্রিন্ট করুন printer

টেকনাফে গত ৪৮ ঘণ্টায় ১৯৫ প্রার্থীর মনোনয়ন ফরম সংগ্রহ

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

টেকনাফে গত ৪৮ ঘণ্টায় ১৯৫ প্রার্থীর মনোনয়ন ফরম সংগ্রহ
প্রতীকী ছবি

কক্সবাজারের টেকনাফের ৫টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে গত ৪৮ ঘণ্টায় মোট ১৯৫ জন প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। তফসিল ঘোষণা করার পর গত ৯ মার্চ ১ম দিন ৫৪ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন। গত দুই দিনে মোট মনোনয়ন ফরম নিয়েছেন ১৯৫ জন। এর মধ্যে ৫টি চেয়ারম্যান পদে ৯ জন, ৪৫টি সাধারণ মেম্বার পদে ১৪৯ জন এবং ১৫টি সংরক্ষিত আসনে ৩৭ জন। এই সংখ্যা হাজার ছাড়িয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

৬টি ইউনিয়ন এবং ১টি পৌরসভা নিয়ে গঠিত টেকনাফ উপজেলার ৫টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। ইউনিয়নগুলো হচ্ছে- হোয়াইক্যং, হ্নীলা, টেকনাফ সদর, সাবরাং ও সেন্টমার্টিন দ্বীপ। এই দফায় টেকনাফ পৌরসভা এবং বাহারছরা ইউপি নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়নি। 

৫টি ইউনিয়নের জন্য রিটার্নিং অফিসার হিসাবে ২ জন কর্মকর্তাকে নিয়োগ করে প্রজ্ঞাপন জারী করেছে। তারা হলেন- হোয়াইক্যং, হ্নীলা, টেকনাফ সদর ইউনিয়নের জন্য টেকনাফ উপজেলা নির্বাচন অফিসার মোহাম্মদ বেদারুল ইসলাম এবং সাবরাং ও সেন্টমার্টিনদ্বীপ ইউনিয়নের জন্য রামু উপজেলা নির্বাচন অফিসার মাহফুজুল ইসলাম। ঘোষিত তফসিল মতে রিটার্নিং অফিসারের নিকট মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৮ মার্চ, বাছাই ১৯ মার্চ, প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ২৪ মার্চ এবং নির্বাচন ১১ এপ্রিল।

টেকনাফ উপজেলা নির্বাচন অফিসার মোহাম্মদ বেদারুল ইসলাম জানান, তফসিল ঘোষণা করার পর ৯ ও ১০ মার্চ দুই দিনে মোট ১৯৫ জন প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। এর মধ্যে হোয়াইক্যং ইউনিয়নে সাধারণ মেম্বার পদে ৩৫ জন, সংরক্ষিত মহিলা আসনে ১৩ জন, চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান অধ্যক্ষ আলহাজ্ব মাওলানা নুর আহমদ আনোয়ারী,  জুনায়েদ আলী চৌধুরী ও ফরিদুল আলম জুয়েল। হ্নীলা ইউনিয়নে চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী ও কামাল উদ্দিন আহমদ, সাধারণ মেম্বার পদে ৩১ জন, সংরক্ষিত মহিলা আসনে ৮ জন। টেকনাফ সদর ইউনিয়নে চেয়ারম্যান পদে বর্তমান প্যানেল চেয়ারম্যান আবু ছৈয়দ মেম্বার ও  জিয়াউর রহমান। 

তিনি আরও জানান, সাধারণ মেম্বার পদে ৪৪ জন, সংরক্ষিত মহিলা আসনে ৭ জন। সাবরাং ইউনিয়নে সাধারণ মেম্বার পদে ২৯ জন, সংরক্ষিত মহিলা আসনে ৮ জন। চেয়ারম্যান পদে কেউ মনোনয়নপত্র নেননি। সেন্টমার্টিনদ্বীপ ইউনিয়নে চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান আলহাজ্ব নুর আহমদ ও আবদুর রহমান, সংরক্ষিত মহিলা আসনে ১ জন, সাধারণ মেম্বার পদে ১০ জন।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত

এই বিভাগের আরও খবর