শিরোনাম
প্রকাশ : ১৯ জুন, ২০১৯ ২১:৩২

৭৪ হাজার কোটি টাকা বরাদ্দ সামাজিক নিরাপত্তায়: স্পিকার

নিজস্ব প্রতিবেদক

৭৪ হাজার কোটি টাকা বরাদ্দ সামাজিক নিরাপত্তায়: স্পিকার

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, দুঃখী মানুষের মুখে হাসি ফোটানোই ছিল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক দর্শন। সেই দর্শন বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার সামাজিক নিরাপত্তা কৌশল বাস্তবায়নে কাজ করে যাচ্ছে। এই খাতের বরাদ্দ বাড়িয়ে ৭৪ হাজার কোটি টাকা করা হয়েছে।

বুধবার জাতীয় সংসদ ভবনের শপথ কক্ষে নবনির্বাচিত সংসদ সদস্যদের জন্য জাতীয় সামাজিক নিরাপত্তা কৌশল সম্পর্কে আয়োজিত এক কর্মশালায় তিনি এসব কথা বলেন। 

এসময় তিনি আরও বলেন, এই খাতে বরাদ্দ বৃদ্ধির ফলে আরও বেশি সংখ্যক সুবিধাভোগী মানুষ সামাজিক নিরাপত্তা সুবিধা ভোগ করবেন। মাঠ পর্যায়ে সামাজিক নিরাপত্তা সংক্রান্ত কার্যক্রম বাস্তবায়নে সংসদ সদস্যগণ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকেন। এই কার্যক্রমের সুবিধা যাতে প্রকৃত দরিদ্র ব্যক্তির নিকট পৌঁছে সে বিষয়ে সংসদ সদস্যদের প্রয়োজনীয় তদারকি করার আহ্বান জানান তিনি।

জাতীয় সংসদ ও মন্ত্রিপরিষদ বিভাগ যৌথভাবে এ কর্মশালার আয়োজন করে। 

মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম এর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া ও চিফ হুইপ নুর-ই-আলম চৌধুরী।

কর্মশালায় নবনির্বাচিত ১০৩ জন সংসদ সদস্য অংশ নেন। কর্মশালায় জাতীয় সামাজিক নিরাপত্তা কৌশল, কর্মপরিকল্পনা ও সামাজিক নিরাপত্তা সংশ্লিষ্ট এসডিজি লক্ষ্য বিষয়ে বক্তব্য উপস্থাপন করেন যথাক্রমে পরিকল্পনা কমিশনের সদস্য ড. শামসুল আলম, মন্ত্রিপরিষদ বিভাগের সিনিয়র সচিব (সংস্কার ও সমন্বয়) ড. শামসুল আরেফিন ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক মো. আবুল কালাম আজাদ।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর