১৫ নভেম্বর, ২০১৯ ১৩:৩৮

আওয়ামী লীগের সম্মেলনে বিএনপিকেও দাওয়াত দেওয়া হবে: ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের সম্মেলনে বিএনপিকেও দাওয়াত দেওয়া হবে: ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আওয়ামী লীগের সম্মেলনে নিবন্ধিত রাজনৈতিক দল সবাইকে আমন্ত্রণ জানানো হবে। আমাদের জোটের যারা আছে তাদেরকে তো আমন্ত্রণ জানানো হবে। বিএনপিকেও দাওয়াত দেওয়া হবে।

শুক্রবার সকালে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

আসন্ন সম্মেলনের মধ্যদিয়ে কমিটির কলেবর এখন পর্যন্ত বাড়ানোর চিন্তা-ভাবনা নেই জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আপাতত কমিটির সংখ্যা বাড়ানোর কোনো ইচ্ছে নেই। সম্পাদকীয় পদ ছাড়া কোনো পদই বাড়ানোর সম্ভাবনা নেই। মুজিববর্ষ উপলক্ষে বিদেশি অতিথি আসবে তাই সম্মেলনে বিদেশি অতিথি দাওয়াত দেওয়া হবে না। তবে কূটনীতিকদের দাওয়াত দেওয়া হবে।
 
ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের সম্মেলনকে কেন্দ্র করে খুব বেশি সংঘর্ষ চোখে পড়েনি। স্বেচ্ছাসেবক লীগ উত্তরের সম্মেলনে যে পরিমাণ লোক হয়েছে জাতীয় সম্মেলনেও তত লোক হয় না। এখানে বসা-বসি নিয়ে তরুণদের মধ্যে একটু চেয়ার ছোড়াছুড়ি হয়েছে, এটা সত্য কথা। এ বিষয়ে জড়িতদের খুঁজে বের করতে স্বেচ্ছাসেবকলীগ নেতাদের সিরিয়াসলি নির্দেশনা দেওয়া হয়েছে।

আওয়ামী লীগের সম্মেলনে উপজেলা পর্যায়ে এমপিদের না প্রার্থী হতে দলীয় নির্দেশনার কথা জানিয়ে ওবায়দুল কাদের বলেন, উপজেলা পর্যায়ে সংসদ সদস্যরা সভাপতি বা সাধারণ সম্পাদক পদে প্রার্থী হন। সেটিকে নিরুৎসাহিত করা হয়েছে। নেত্রীর নির্দেশনা আছে সংসদ সদস্যরা সভাপতি বা সাধারণ সম্পাদক পদে প্রার্থী হতে পারবে না। তবে যারা ইতোমধ্যে হয়েছে সেগুলো আমরা খতিয়ে দেখছি।

তিনি আরও বলেন, আমাদের দলে শেখ হাসিনা ছাড়া আর কেউ অপরিহার্য নয়। আমরা কেউ অপরিহার্য নই। অপরিহার্য শুধু একজনই। তিনি বাংলাদেশর জন্যও অপরিহার্য। পার্টিতে কে কোথায় আসবেন সেটি তিনিই নির্ধারণ করবেন। কেননা তিনি তৃণমূল পর্যন্ত সবাইকে চেনেন। তিনি চাইলে সাধারণ সম্পাদক পদেও পরিবর্তন আসতে পারে। 

আওয়ামী লীগের রাজনীতিতে সজীব ওয়াজেদ জয়ের আগমন তার ইচ্ছে ও দলীয় সভাপতি শেখ হাসিনার একান্ত সিদ্ধান্ত বলেও জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাদের।

এসময় উপস্থিত ছিলেন সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর, সদস্য এম এম কামাল হোসেন।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর