শিরোনাম
প্রকাশ : ১৬ নভেম্বর, ২০১৯ ১৬:১০
আপডেট : ১৬ নভেম্বর, ২০১৯ ১৭:১৩

স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল, সম্পাদক আফজালুর বাবু

নিজস্ব প্রতিবেদক

স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল, সম্পাদক আফজালুর বাবু

আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ত্রিবার্ষিকী সম্মেলনে সভাপতি পদে নির্মল রঞ্জণ গুহ এবং সাধারণ সম্পাদক পদে আফজালুর রহমান বাবু নির্বাচিত হয়েছেন।

নির্মল রঞ্জন গুহ এবং  আফজালুর রহমান বাবু দুইজনই স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সহ-সভাপতি পদে ছিলেন।

শনিবার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে স্বেচ্ছাসেবক লীগের ত্রি বার্ষিক সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে থেকে এ ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 

এর আগে, সভাপতি ও সাধারণ সম্পাদক পদ প্রার্থীর কাউন্সিলদের কাছ থেকে নামের প্রস্তাব চাওয়া হয়। এতে সভাপতি পদে ৬ জন, সাধারণ সম্পাদক পদে ১২ জনের নামের প্রস্তাব করা হয়। সভাপতি পদে যাদের নাম প্রস্তাব করা হয় তারা হলেন নির্মল রঞ্জণ গুহ, মতিউর রহমান মতি, গোলাম সরোয়ার খান মামুন, আফজালুর রহমান বাবু, মজিবুর রহমান স্বপন, আবু ইবনে রজব।

সাধারণ সম্পাদক পদে যাদের নাম প্রস্তাব করা হয় তারা হলেন আব্দুল আলিম বেপারি, শেখ সোহেল রানা টিপু, বাবু আশীষ কুমার মজুমদার, গাজী মেজবাউল আলম সাচ্চু, শেখ মো. নুরুজ্জামান, এ কে আজিম, আফজালুর রহমান বাবু, খায়রুল হাসান জুয়েলসহ ১২ জন।

মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন ইসহাক মিয়া, সাধারণ সম্পাদক আনিসুর রহমান নাঈম এবং দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কামরুল হাসান রিপন, সাধারণ সম্পাদক তারেক সাইদ।

গত ১১ ও ১২ নভেম্বর উত্তর ও দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন হয়। সেখানে উত্তরে ১১ জন সভাপতি ও  ১৮ জন সাধারণ সম্পাদক প্রার্থী ছিলেন। আর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগে ১৪ জন সভাপতি ও ২৮ জন সাধারণ সম্পাদক প্রার্থী ছিলেন। সর্বশেষ ২০১২ সালে স্বেচ্ছাসেবক লীগের জাতীয় সম্মেলন হয়েছিল।


বিডি-প্রতিদিন/মাহবুব


আপনার মন্তব্য