১৭ ফেব্রুয়ারি, ২০২০ ১৮:৩৫

৩৯তম (বিশেষ) বিসিএসে বাদপড়া ৩৮ জনের নিয়োগে হাইকোর্টের রুল

অনলাইন ডেস্ক

৩৯তম (বিশেষ) বিসিএসে বাদপড়া ৩৮ জনের নিয়োগে হাইকোর্টের রুল

৩৯তম (বিশেষ) বিসিএসে সুপারিশকৃত বাদপড়া ৩৮ জন প্রার্থীকে কেন নিয়োগ দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছে হাইকোর্ট। এ বিষয়ে পৃথক রিটের প্রাথমিক শুনানি নিয়ে সোমবার বিচারপতি এফ আর এম নাজমুল আহাসানের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ এ রুল জারি করে। আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী মোহাম্মদ ছিদ্দিক উল্লাহ মিয়া।

তিনি সাংবাদিকদের বলেন, ৩৯তম বিসিএসে (বিশেষ) পিএসসি সর্বমোট চার হাজার ৭৯২ জন প্রার্থীকে সুপারিশ করে। কিন্তু জনপ্রশাসন মন্ত্রণালয় গত বছরের ১৮ নভেম্বর, ৮ ডিসেম্বর এবং চলতি বছরের ২০ জানুয়ারি প্রজ্ঞাপনের মাধ্যমে চার হাজার ৬২৯ জন প্রার্থীকে সহকারী সার্জন ও সহকারী ডেন্টাল সার্জন পদে নিয়োগ দিলেও রিট আবেদনকারী ৩৮ জনকে নিয়োগ  দেয়নি।
এ কারণে ওই প্রজ্ঞাপন চ্যালেঞ্জ এবং একইসঙ্গে সুপারিশকৃতদের সহকারী সার্জন ও সহকারী  ডেন্টাল সার্জন পদে নিয়োগ চেয়ে তারা দুটি রিট করেন। আদালত রিটের প্রাথমিক শুনানি নিয়ে রুল জারি করেছে। 

২০১৮ সালের ৮ এপ্রিল বিসিএস স্বাস্থ্য ক্যাডারে সহকারী সার্জন পদে চার হাজার ৫৪২ জন এবং সহকারী ডেন্টাল সার্জন পদে ২৫০ জনকে নিয়োগের জন্য ৩৯তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছিল।

বিডি প্রতিদিন/আল আমীন

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর