শিরোনাম
প্রকাশ : ৪ এপ্রিল, ২০২০ ১৮:৩০
আপডেট : ৪ এপ্রিল, ২০২০ ১৮:৩০

সতর্কতা অবলম্বনে প্রয়োজনে আরো কঠোর হতে হবে: মুফতি ফয়জুল্লাহ

নিজস্ব প্রতিবেদক

সতর্কতা অবলম্বনে প্রয়োজনে আরো কঠোর হতে হবে: মুফতি ফয়জুল্লাহ

ইসলামী ঐক্যজোটের মহাসচিব মুফতি ফয়জুল্লাহ বলেছেন, করোনায় সতর্কতা অবলম্বনে প্রয়োজনে সরকারকে আরো কঠোর হতে হবে। কঠিন পদক্ষেপ নিতে হবে। ব্যাপক হারে সেনানাহিনী নিয়োগ করতে হবে। পাশাপাশি দরিদ্র জনগোষ্ঠির মাঝে ত্রাণ সহযোগিতা অব্যাহত রাখুন। এই দুঃসময়ে গরীবের হকে ভাগ বসিয়ে যারা দুর্নীতির মাধ্যমে নিজেদের আখের গোছাতে চায়, তাদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নিতে হবে। 

এক বিবৃতিতে এই আহবান জানিয়ে মুফতি ফয়জুল্লাহ আরো বলেন, করোনার ভয়াল থাবা থেকে নিজেকে ও পরিবারকে নিরাপদ রাখার চেষ্টা করুন। সতর্ক থাকুন। মনে রাখবেন, মহান আল্লাহর দেওয়া এই জীবন নিয়ে খেলার কোনো অধিকার আপনার নেই। বেপরোয়া চলাফেরা করে নিজের, নিজ পরিবারের এবং অন্যের জীবনে সর্বনাশ ডেকে আনার এখতিয়ার আপনার নেই। তাই জরুরি প্রয়োজন ছাড়া বাইরে যাবেন না। অযথা বেপরোয়া বাইরে ঘুরবেন না, আড্ডা দেবেন না। 

তিনি জনগণের প্রতি আকুতি জানিয়ে বলেন, মিনতি করছি, আল্লাহকে ভয় করুন। আপনার উপর-শরীরের  যে হক আছে তা আদায় করুন। আল্লাহর দেওয়া জীবনের পক্ষে এখনই সিদ্ধান্ত নিন। স্বাস্থ্য বিধি ও চিকিৎসকের পরামর্শ মেনে চলুন। মহান আল্লাহর উপর ভরসা রাখুন। উদ্বেগ কমাতে আল্লাহর জিকির করুন, কুরআন তিলাওয়াত করুন, তিলাওয়াত শুনুন, নামাজ পড়ুন, বই পড়ুন। 
মুফতি ফয়জুল্লাহ আরো বলেন, সমস্যা ছিল, আছে এবং থাকবে। এর সমাধানও আছে। এই মুহুর্তে সমাধান নিয়ে আমরা কি ভাবছি সেটা বড় কথা নয়, আমরা কি করছি এবং কি করা উচিত সেটাই এখন গুরুত্বপূর্ণ বিষয়। অভিজ্ঞতা বলছে, মানবতার হেফাজতে সরকারকে কঠোর পদক্ষেপ নিতে হবে। গ্রাম  থেকে শহর সর্বত্র একটা নিয়ন্ত্রণ কায়েম করতে হবে। পঞ্চাশ দিনের মাথায় আমরা লাশের সারি দেখতে পারবো না, রাস্তা ঘাটে লাশের মিছিল দেখার শক্তি আমাদের নেই।

বিডি প্রতিদিন/আল আমীন


আপনার মন্তব্য