২১ সেপ্টেম্বর, ২০২০ ১২:৫৪

মসজিদে বিস্ফোরণ: প্রধানমন্ত্রীকে অনুরোধ জানিয়ে স্মারকলিপি

নারায়ণগঞ্জ প্রতিনিধি

মসজিদে বিস্ফোরণ: প্রধানমন্ত্রীকে অনুরোধ জানিয়ে স্মারকলিপি

ফাইল ছবি

নারায়ণগঞ্জের ফতুল্লার তল্লা এলাকার বাইতুস সালাত জামে মসজিদে বিস্ফোরণের ঘটনায় প্রধানমন্ত্রীর কাছে ৬টি অনুরোধ  জানিয়ে স্মারকলিপি প্রদান করেছে নিহতদের পরিবার।

সোমবার বেলা ১১টায় জেলা প্রশাসক জসিম উদ্দিনের হাতে এ স্মারকলিপি তুলে দেন পরিবারের সদস্যরা। এতে স্বজনহারা পরিবারের পক্ষ থেকে সম্মিলিতভাবে ৬টি দাবি তুলে ধরা হয়।

দাবিগুলো হল- ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর উপার্জনক্ষম ব্যক্তিদের কর্মসংস্থানের ব্যবস্থা করা, ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে এককালীন আর্থিক সহায়তা প্রদান করা, স্বামীহারা নারীদের সরকারের বিধবা ভাতার আওতায় আনা, দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত মসজিদের পূর্ণ সংস্কার করে দ্রুত নামাজের ব্যবস্থা করা, মসজিদ সংলগ্ন রাস্তাদ্বয় মেরামত করা, সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তের মাধ্যমে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা।

এ বিষয়ে জেলা প্রশাসক জসিম উদ্দিন বলেন, তারা প্রধানমন্ত্রীর কাছে ৬টি দাবিতে একটি স্মারকলিপি দিয়েছেন। আমি সেটি গ্রহণ করেছি। আমরাও চেষ্টা করছি জেলা পর্যায়ে ব্যবসায়ীদের মাধ্যমে হতাহতদের পরিবারদের জন্য কিছু করতে। ব্যক্তিগতভাবেও অনেকে তাদের পাশে দাঁড়ানোর চেষ্টা করছেন। তাদের দাবিগুলোও বিবেচনা করে দেখা হবে। 

গত ৪ সেপ্টেম্বর মসজিদে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে ৩৭ জন দগ্ধ হয়। তাদের মধ্যে এখন ৩৩ জনের মৃত্যু হয়েছে। এখনও হাসপাতালের আইসিইউতে আশঙ্কাজনক রয়েছেন ৪ জন।

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর