শিরোনাম
প্রকাশ : ২৫ নভেম্বর, ২০২০ ১৯:৪৭
প্রিন্ট করুন printer

শ্রমিকদের দাবি উপেক্ষা করে উন্নয়ন টেকসই হবে না: মেনন

অনলাইন ডেস্ক

শ্রমিকদের দাবি উপেক্ষা করে উন্নয়ন টেকসই হবে না: মেনন
ফাইল ছবি

শ্রমিকদের দাবি উপেক্ষা করে উন্নয়ন টেকসই হবে না বলে মন্তব্য করেছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি এবং সংসদ সদস্য রাশেদ খান মেনন। আজ বিকেলে এক ভার্চ্যুয়াল শোকসভায় তিনি এ মন্তব্য করেন।

রাশেদ খান মেনন বলেন, শ্রমিক ও শ্রমিকদের দাবি উপেক্ষা করে উন্নয়ন টেকসই হবে না। সম্প্রতিকালে পাটকল-চিনিকল বন্ধ করে দিয়ে সরকার যে ভুল সিদ্ধান্ত নিয়েছে তা এখনই শোধরানো প্রয়োজন।

ওয়ার্কার্স পার্টির সভাপতি বলেন, এরশাদ স্বৈরাচারবিরোধী সংগ্রামে শ্রমিক-কর্মচারি-ঐক্যপরিষদের আন্দোলন তাকে যৌক্তিক পরিণতির দিকে নিয়ে গেছে। সেই শ্রমিকদের উপেক্ষা করা বা শ্রমিক নেতাদের প্রতি সম্মান না জানানো কেবল দুঃখজনকই নয়, সেটা একটা ক্ষমাহীন অপরাধ বলেই গণ্য করা যায়।  

প্রয়াত শ্রমিক নেতা শফিউদ্দিন প্রসঙ্গে রাশেদ খান মেনন বলেন, কমরেড শফিউদ্দিন ছিলেন আজীবন বিপ্লবী কমিউনিস্ট। নির্মোহ ও আদর্শবাদী ব্যক্তি। শোকসভায় আরও আলোচনা করেন স্কপের সাবেক সমন্বয়ক শ্রমিক দলের সাবেক সভাপতি নজরুল ইসলাম খান, আইএলও’র দক্ষিণ এশিয় বিষয়ক শ্রমিক উপদেষ্টা সুলতান আহমেদ, শ্রমিক জোটের নেতা মেজবাহ উদ্দিন আহমেদ, জাতীয় শ্রমিক লীগের সহ-সভাপতি জনাব হুমায়ুন কবির, ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক কমরেড ফজলে হোসেন বাদশা, পলিটব্যুরো সদস্য কমরেড আনিসুর রহমান মল্লিক, ড. সুশান্ত দাস ও মাহমুদুল হাসান মানিক।  

বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর