১ ডিসেম্বর, ২০২০ ১৮:৪৬

সাবরিনা-আরিফসহ আটজনের বিরুদ্ধে পরবর্তী সাক্ষ্য ১৫ ডিসেম্বর

অনলাইন ডেস্ক

সাবরিনা-আরিফসহ আটজনের বিরুদ্ধে পরবর্তী সাক্ষ্য ১৫ ডিসেম্বর

ফাইল ছবি

করোনাভাইরাস (কোভিড-১৯) পরীক্ষার ভুয়া রিপোর্ট দেওয়ার অভিযোগে করা মামলায় জেকেজি হেলথকেয়ারের চেয়ারম্যান ডা. সাবরিনা চৌধুরী ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আরিফুল হক চৌধুরীসহ আট জনের বিরুদ্ধে পরবর্তী সাক্ষ্যগ্রহণের জন্য ১৫ ডিসেম্বর দিন ধার্য করেছেন আদালত।

আজ মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াসির আহসান চৌধুরী এই দিন ধার্য করেন। আজ আদালতে সাক্ষ্য দেন সিরাজুল ইসলাম ও হাজেরা বেগম। সাক্ষ্য শেষে তাদের জেরা করেন আসামিপক্ষের আইনজীবীরা। এরপর বিচারক পরবর্তী সাক্ষ্যগ্রহণের জন্য ওই দিন ধার্য করেন।

মামলা সূত্রে জানা যায়, ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গায় করোনা শনাক্তের জন্য নমুনা সংগ্রহ করে জেকেজি হেলথকেয়ার। এরপর তা পরীক্ষা না করেই ২৭ হাজার মানুষকে রিপোর্ট দেয় প্রতিষ্ঠানটি। এর বেশিরভাগই ছিল ভুয়া। 

যে কারণে গত ২৩ জুন অভিযান চালিয়ে প্রতিষ্ঠানটি সিলগালা করে দেওয়া হয়। তাদের বিরুদ্ধে তেজগাঁও থানায় মামলা দায়ের করা হয় এবং দুজনকে গ্রেফতার করা হয়। ৫ আগস্ট ঢাকা মহানগর হাকিম আদালতে দুপুরে সাবরিনা ও আরিফসহ আট জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন ডিবি পুলিশের পরিদর্শক লিয়াকত আলী।

চার্জশিটভুক্ত অন্য আসামিরা হলেন- আবু সাঈদ চৌধুরী, হুমায়ূন কবির হিমু, তানজিলা পাটোয়ারী, বিপ্লব দাস, শফিকুল ইসলাম রোমিও ও জেবুন্নেসা।

চার্জশিটে সাবরিনা ও আরিফকে প্রতারণার মূলহোতা বলে উল্লেখ করা হয়েছে। বাকিরা প্রতারণা ও জালিয়াতি করতে তাদের সহযোগিতা করেছেন। ২০ আগস্ট ঢাকা মহানগর হাকিম সরাফুজ্জামান আনছারী আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন।  

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

  

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর