শিরোনাম
প্রকাশ : ৫ মার্চ, ২০২১ ১৪:৪৫
আপডেট : ৫ মার্চ, ২০২১ ১৪:৪৯
প্রিন্ট করুন printer

উন্নয়নশীল দে‌শে উত্তরণের দুর্দান্ত অর্জন উদযাপন

৭ মার্চ সব থানায় এক‌যো‌গে ‘আনন্দ আয়োজন’

অনলাইন ডেস্ক

৭ মার্চ সব থানায় এক‌যো‌গে ‘আনন্দ আয়োজন’
আইজিপি বেনজীর আহ‌মেদ

বাংলাদেশ স্বল্পোন্নত দেশের (এলডিসি) তালিকা থেকে বের হয়ে যাওয়ার সুপারিশ পাওয়ায়, দেশের সব থানায় এক‌যো‌গে ‘আনন্দ আয়োজন’ করেছে বাংলাদেশ পুলিশ। 

শুক্রবার সকা‌লে রাজারবাগে বাংলা‌দেশ পু‌লিশ অ‌ডি‌টো‌রিয়ামে এক সংবাদ স‌ম্মেল‌নে এই আয়োজনের কথা জানান পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহ‌মেদ। 

সংবাদ সম্মেলনে আইজিপি জানান, বাংলাদেশের এ ঐতিহাসিক অর্জনকে দেশবাসীর সাথে সম্মিলিতভাবে উদযাপন করবে পুলিশ। স্বাস্থ্যবিধি মেনে দেশব্যাপী সকল শ্রেণিপেশার মানুষকে সাথে নিয়ে আগামী ৭ মার্চ বিকাল ৩টায় বাংলাদেশ পুলিশের সব থানায় এক‌যো‌গে আনন্দ আয়োজন করা হয়েছে। 

এ আ‌য়োজন‌কে অর্থবহ করতে সবার প্রতি আহ্বান জানান আইজিপি। বেনজীর আহ‌মেদ বলেন, ‘স্বল্পোন্নত দেশ হতে উন্নয়নশীল দেশে উত্তরণে জাতিসংঘের চূড়ান্ত সুপারিশ প্রাপ্তি জাতির জন্য এক মাহেন্দ্রক্ষণ ও দুর্দান্ত অর্জন।’

স্বাধীনতার ৫০ বছর পূর্তি এবং জাতির পিতার জন্মশতবার্ষিকীতে বাংলাদেশের এ অর্জন এক ঐতিহাসিক মাইলফলক বলে উল্লখ করেন আইজিপি।

তি‌নি ব‌লেন, ‘মাননীয় প্রধানমন্ত্রীর যোগ্য নেতৃত্বে এদেশের ১৮ কোটি মানুষের ৩৬ কোটি হাতের সম্মিলিত প্রয়াসের ফল আমাদের এ অর্জন।’ তাই তিনি প্রধানমন্ত্রীসহ এদেশের ১৮ কোটি মানুষকে এ ঐতিহাসিক অর্জনের জন্য সাধুবাদ জানান।

উল্লেখ্য, গত ২৬ ফেব্রুয়ারি বাংলাদেশকে স্বল্পোন্নত দেশ হতে উন্নয়নশীল দেশ হিসেবে চূড়ান্ত সুপারিশের ঘোষণা দেয় জাতিসংঘের কমিটি ফর ডেভেলপমেন্ট পলিসি (ইউএন সিডিপি)। 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর