শিরোনাম
প্রকাশ : ১৮ মার্চ, ২০২১ ১০:৪৩
প্রিন্ট করুন printer

শহীদ মিনারে নেওয়া হবে মওদুদের মরদেহ

অনলাইন ডেস্ক

শহীদ মিনারে নেওয়া হবে মওদুদের মরদেহ
মওদুদ আহমদ

সাবেক মন্ত্রী ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের মরদেহ সর্বস্তরের জনসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য কেন্দ্রীয় শহীদ মিনারে নেওয়া হবে।

বৃহস্পতিবার সকালে বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান গণমাধ্যমকে এ তথ্য জানান।

তিনি বলেন, ব্যারিস্টার মওদুদ আহমদের মরদেহ বৃহস্পতিবার বিকাল ৫টা ৪৫ মিনিটে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে সিঙ্গাপুর থেকে ঢাকায় আনা হবে। এদিন রাতে ইউনাইটেড হাসপাতালের হিমঘরে রাখা হবে তার মরদেহ।

শুক্রবার সকাল ৯টায় কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে মরদেহ রাখা হবে। সেখানে দেশের সর্বস্তরের মানুষ প্রথিতযশা এই রাজনীতিককে শেষ শ্রদ্ধা জানাবেন।

শায়রুল কবির খান আরও বলেন, জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় জানাজার ঘোষণা থাকলেও করোনা পরিস্থিতির কারণে সরকারের অনুমতি না পাওয়ায় সকাল ১০টায় সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে প্রথম জানাজা হবে। সেখান থেকে নেওয়া হবে নয়াপল্টন দলীয় কার্যালয়ের সামনে। দলের পক্ষ থেকে তার কফিনে শ্রদ্ধা জানাবেন দলীয় মহাসচিব, সিনিয়র নেতৃবৃন্দ ও সর্বস্তরের নেতাকর্মীরা। সেখানে বেলা ১১টায় জানাজা হবে। পরে মরদেহ নিয়ে যাওয়া হবে নোয়াখালীতে। নোয়াখালীর বসুরহাট ও কোম্পানীগঞ্জে দুটি জানাজা শেষে বাবা-মায়ের কবরের পাশে তাকে দাফন করা হবে।

মঙ্গলবার বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬টায় সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বিএনপির বর্ষিয়ান এই নেতা। তার বয়স হয়েছিল ৮১ বছর।

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর