শিরোনাম
প্রকাশ : ১২ জুন, ২০২১ ১৭:০৭
প্রিন্ট করুন printer

সরকারি ৩য় শ্রেণির কর্মচারীদের ৬০% মহার্ঘ ভাতা দাবি

অনলাইন ডেস্ক

সরকারি ৩য় শ্রেণির কর্মচারীদের ৬০% মহার্ঘ ভাতা দাবি
Google News

সরকারি কর্মচারীদের অবিলম্বে ৬০% মহার্ঘ ভাতা প্রদান, নতুন জাতীয় বেতন কমিশন গঠন, চিকিৎসা, যাতায়াত ও অন্যান্য ভাতা বৃদ্ধির দাবি জানিয়েছে বাংলাদেশ তৃতীয় শ্রেণি সরকারি কর্মচারী সমিতি।

শনিবার রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে বাংলাদেশ তৃতীয় শ্রেণির সরকারি কর্মচারী সমিতি আয়োজিত সংবাদ সম্মেলনে এই দাবি করেন সমিতির নেতৃবৃন্দ।

সমিতির সভাপতি লুৎফর রহমানের উপস্থিতিতে মহাসচিব ছালজার রহমান বিভিন্ন দাবি সম্বলিত লিখিত বক্তব্য পাঠ করেন।

এসময় তিনি বলেন, ২০১৫ তে সর্বশেষ (৮ম) জাতীয় বেতন স্কেল প্রদানের পর চিকিৎসা ব্যয়সহ দফায় দফায় গ্যাস, বিদ্যুৎ, পানি ও নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর অস্বাভাবিক ভাবে মূল্য বৃদ্ধির ফলে নিম্ন আয়ের কর্মচারীরা হতাশাগ্রস্থ ও দিশেহারা। বাৎসরিক ৫% হারে বেতন বৃদ্ধি হলেও তা জীবনযাত্রার ব্যয়ের সাথে একেবারেই সামঞ্জস্যহীন।

ছালজার রহমান আরও বলেন, এমতাবস্থায় অবিলম্বে ৯ম জাতীয় বেতন কমিশন গঠন ও বৈষম্যহীন বেতন কাঠামো বাস্তবায়ন এবং ৯ম জাতীয় বেতন স্কেল কার্যকর না করা পর্যন্ত অন্তবর্তীকালীন সময়ের জন্য ৬০% মহার্ঘ ভাতা প্রদান ও কমপক্ষে ৩০০০ টাকা চিকিৎসা ভাতাসহ, যাতায়াত, শিক্ষা সহায়ক, টিফিন ভাতা বৃদ্ধির দাবি জানাই। একই সাথে পূর্বের ন্যায় শতভাগ পেনশন পুনঃবহাল করার দাবি জানাচ্ছি আমরা।

সংবাদ সম্মেলনে সমিতির কেন্দ্রিয় নির্বাহী পরিষদের সহকারী মহাসচিব আনোয়ার হোসেন, অর্থসচিব আতাউর রহমান, ঢাকা মহানগর কমিটির সাধারণ সম্পাদক মো. রফিকুল ইসলাম মামুনসহ কেন্দ্রীয় এবং ঢাকা মহানগর কমিটির ঊর্ধ্বতন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে সমিতির কেন্দ্রীয় নির্বাহী পরিষদের কার্যকরী সভাপতি নুরুন্নবী, রায়হান উদ্দিন চৌধুরী, আসাদুজ্জামান, তাইজুল ইসলাম, মোহাম্মদ হুমায়ুন কবির; সহ-সভাপতি লুৎফর রহমান, সেলিম মোল্লা, খতিবুর রহমান, মোজাম্মেল হক, অতিরিক্ত মহাসচিব মনির হোসেন বাবু, মফিজুল, ইসলাম পিন্টু, মনিরুল ইসলাম, যুগ্ম মহাসচিব ফারুক বিশ্বাস, সহকারী মহাসচিব আনোয়ার হোসেন, আরিফুর রহমান, সাংগঠনিক সচিব মোফাজ্জল হোসেন, আনোয়ার হোসেন, দৌলতজ্জামান, অর্থ সচিব আতাউর রহমান, দপ্তর সচিব গাজী আবুল কালাম, ঢাকা মহানগর কমিটির কার্যকরী সভাপতি ওয়াহিদুজ্জামান, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম মামুন, সহ-সভাপতি শেখ রাসেল, সিরাজুল ইসলাম, এমদাদুর রহমান, সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন, এনামুল হক, ইমরান হোসেন, ফারুক, মহিলাবিষয়ক সম্পাদক নাজমা আক্তারসহ ঊর্ধ্বতন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 

বিডি প্রতিদিন/ফরিদ/আরাফাত

এই বিভাগের আরও খবর