শিরোনাম
প্রকাশ : ১৪ জুলাই, ২০২১ ২১:৩১
প্রিন্ট করুন printer

নদীবন্দরে সতর্ক সংকেত

অনলাইন ডেস্ক

নদীবন্দরে সতর্ক সংকেত
ফাইল ছবি
Google News

আবহাওয়া অধিদপ্তর এক পূর্বাভাসে জানিয়েছে, বৃষ্টিপাতের প্রবণতা বাড়ায় তিনদিনে কেটেছে মৌসুমের নবম তাপপ্রবাহ। দেখা দিয়েছে ঝড়ো হাওয়া বয়ে যাওয়ার প্রবণতাও। ফলে নদীবন্দরগুলোকে সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

আজ সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার এই পূর্বাভাসে আরও বলা হয়েছে, উত্তরে ভারী থেকে অতিভারী বর্ষণ হচ্ছে। আগামী দু’দিনে এ প্রবণতা আরও বাড়তে পারে। একইসঙ্গে শুক্রবার নাগাদ বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে। বর্ধিত পাঁচদিনে আবহাওয়ার উল্লেখযোগ্য পরিবর্তন নেই।

এদিকে, বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে। সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। ঢাকায় দক্ষিণ/দক্ষিণপূর্ব দিক থেকে ঘণ্টায় বাতাসের গতিবেগ থাকবে ৬ থেকে ১২ কিমি।

এদিকে রংপুর, রাজশাহী, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, ঢাকা, ফরিদপুর, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী এবং কুমিল্লার উপর দিয়ে দক্ষিণ অথবা দক্ষিণ-পূর্বদিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিমি বেগে অসস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়ার সঙ্গে বজ্র অথবা বজ্রসহ বৃষ্টিপাত হতে পারে। তাই এসব এলাকার নদীবন্দরগুলোকে এক নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর