শিরোনাম
২৬ আগস্ট, ২০২১ ২১:৫৭

ই-অরেঞ্জসহ ৪ প্রতিষ্ঠানের সদস্যপদ স্থগিত

অনলাইন ডেস্ক

ই-অরেঞ্জসহ ৪ প্রতিষ্ঠানের সদস্যপদ স্থগিত

ই-অরেঞ্জসহ চারটি ই-কমার্স প্রতিষ্ঠানের সদস্যপদ স্থগিত করেছে ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব)। আজ বৃহস্পতিবার ই-ক্যাবের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

নিবন্ধন হারানো চার প্রতিষ্ঠান হলো- ই-অরেঞ্জ ডটকম, গ্রিন বাংলা ই-কমার্স লিমিটেড, এক্সিলেন্ট ওয়ার্ল্ড এ্যাগ্রো ফুড অ্যান্ড কনজ্যুমার লিমিটেড এবং টুয়েন্টিফোর টিকেটি ডটকম।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‌‘ই-ক্যাবের সদস্য প্রতিষ্ঠানের মধ্যে কিছু প্রতিষ্ঠানের নামে বিভিন্ন ধরনের অভিযোগে ই-ক্যাব আভ্যন্তরীণ ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত নেয়। ভোক্তা ও বিক্রেতাদের অভিযোগের পরিপ্রেক্ষিতে ১৬টি প্রতিষ্ঠানকে ভিন্ন ভিন্ন অভিযোগে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়। তার মধ্যে অভিযোগের বিষয়ে জবাব না দেওয়া, অথবা সন্তোষজনক জবাব না দেওয়ায় চারটি প্রতিষ্ঠানের সদস্যপদ স্থগিত করা হয়েছে।’

এতে আরও বলা হয়, ‘এসব প্রতিষ্ঠানের বিরুদ্ধে যে অভিযোগ করা হয়েছে সেগুলো হলো- অর্থ আত্মসাৎ, ক্রেতা ও সরবরাহকারীদের অভিযোগ নিষ্পত্তি না করা, ই-ক্যাবের কারণ দর্শানো ও সতর্কীকরণ পত্রের জবাব না দেওয়া, ই-ক্যাবের পাঠানো অভিযোগের সমাধান না করা, ডিজিটাল কমার্স নির্দেশিকা-২০২১ পালন না করা ও এমএলএম ব্যবসা পরিচালনা করা।’

‘অভিযুক্ত প্রতিষ্ঠানের মধ্যে ৯টি প্রতিষ্ঠানের কেউ কেউ তাদের বিরুদ্ধে অভিযোগ অস্বীকার করেছে। কেউ আবার অভিযোগ নিষ্পত্তি ও ডিজিটাল কমার্স পরিচালনা নির্দেশিকা-২০২১ মেনে চলার প্রতিশ্রুতিসহ সময় চেয়েছে’,- বলা হয় বিজ্ঞপ্তিতে।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর