১১ সেপ্টেম্বর, ২০২১ ১৯:৩৯

বিদেশী বিনিয়োগ বাড়াতে এবার সুইজারল্যান্ডে রোড শো

অনলাইন ডেস্ক

বিদেশী বিনিয়োগ বাড়াতে এবার সুইজারল্যান্ডে রোড শো

পুঁজিবাজারে বিদেশি বিনিয়োগ বাড়াতে দুবাই ও যুক্তরাষ্ট্রের পর এবার সুইজারল্যান্ডে  ‘রোড শো’ করতে যাচ্ছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। আগামী ২০ সেপ্টেম্বর সুইজারল্যান্ডের জুরিখে এবং ২২ সেপ্টেম্বর জেনেভায় রোড শো অনুষ্ঠিত হবে। 

রোড শো’তে সুইজারল্যান্ডে বিভিন্ন প্রাতিষ্ঠানিক ও ব্যক্তি বিনিয়োগকারী এবং স্টেকহোল্ডারদের নিকট বাংলাদেশের পুঁজিবাজারের সার্বিক পরিস্থিতি তুলে ধরা হবে। বিশেষ করে দেশের অর্থনীতির বর্তমান পরিস্থিতি, সবিনিয়োগ সুযোগ-সুবিধা এবং বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডের বিস্তারিত তথ্য তুলে ধরা হবে। 

বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বলেন, আন্তর্জাতিক অঙ্গনে দেশের শেয়ারবাজারের ব্যাপ্তি এবং বিদেশি বিনিয়োগ বাড়ানোর উদ্যোগ নেওয়া হয়েছে। সেই ধারাবাহিকতায় এবার সুইজারল্যান্ডে  রোড শো’ করা হচ্ছে। 

তিনি বলেন, প্রবাসীরা কীভাবে পুঁজিবাজারে সরাসরি বিনিয়োগ করবে তার কৌশল ও সার্বিক নিরাপত্তার বিষয় তুলে ধরা হবে। বাংলাদেশ বিনিয়োগের উপযুক্ত স্থান হিসেবে চিহ্নিত করার জন্য বিশ^জুড়ে বিভিন্ন দেশ ও শহরগুলোতে ধারাবাহিক রোড শো করা হচ্ছে। এবারের রোডশোতে পুঁজিবাজারে বিনিয়োগে আগ্রহী করে তুলতে কিছু বিশেষ প্রদর্শনীর আয়োজন করা হবে।

বিএসইসি আয়োজিত রোড শোতে ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী, অর্থ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আব্দুর রউফ তালুকদার, বাংলাদেশ রফতানি প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষের (বেপজা) নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল নজরুল ইসলাম প্রমুখ অংশগ্রহণ করবেন। 

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর