১৭ সেপ্টেম্বর, ২০২১ ১৩:১২

বিসিক অনলাইন মার্কেট চালু

অনলাইন ডেস্ক

বিসিক অনলাইন মার্কেট চালু

বিসিক অনলাইন মার্কেট চালু

কুটির, মাইক্রো, ক্ষুদ্র ও মাঝারি শিল্পসহ (সিএমএসএমই) সব শ্রেণির উদ্যোক্তার উৎপাদিত পণ্য অনলাইনে বিপণনের জন্য বিসিক অনলাইন মার্কেট চালু হলো। শিল্প মন্ত্রণালয়ের আওতাধীন বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) এই মার্কেট চালু করেছে। 

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বৃহস্পতিবার সন্ধ্যায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ই-কমার্স প্ল্যাটফর্মটির শুভ উদ্বোধন ঘোষণা করেন।

যেসব উদ্যোক্তার নিজস্ব শো-রুম (বিক্রয়কেন্দ্র) নেই সেসব উদ্যোক্তাসহ অন্যদের উৎপাদিত পণ্য অনলাইনে বাজারজাতকরণের জন্য এই ই-কমার্স প্ল্যাটফর্মটি তৈরি করা হয়েছে।

বিসিক বলেছে, ই-কমার্স প্ল্যাটফর্মটি আন্তর্জাতিক মানের। সিএমএসএমই উদ্যোক্তারা তাদের উৎপাদিত পণ্য বিসিক অনলাইন মার্কেট প্ল্যাটফর্মের মাধ্যমে দেশে ও বিদেশে নায্যমূল্যে বিক্রয় করতে পারবেন।

বিসিক একমাত্র সরকারি প্রতিষ্ঠান যার অন্যতম প্রধান কাজ নতুন উদ্যোক্তা সৃষ্টি করা। উদ্যোক্তা তৈরির পাশাপাশি উদ্যোক্তাদের উৎপাদিত পণ্য অনলাইনে বাজারজাতকরণে ‘বিসিক অনলাইন মার্কেট’ প্ল্যাটফর্ম নতুন যুগের সূচনা করবে।

‘বিসিক অনলাইন মার্কেট’ থেকে উদ্যোক্তারা বিনামূল্যে উৎপাদিত পণ্য প্রদর্শন ও বাজারজা করতে পারবেন। পণ্য অনলাইনে বাজারজাতকরণের জন্য উদ্যোক্তাকে কোনো ধরনের ফি পরিশোধ করতে হবে না।
 
বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর