১৭ সেপ্টেম্বর, ২০২১ ২২:০১

শ্রমিক অধিকার পরিষদের সভাপতি আব্দুর রহমান, সম্পাদক সোহেল রানা

অনলাইন প্রতিবেদক

শ্রমিক অধিকার পরিষদের সভাপতি আব্দুর রহমান, সম্পাদক সোহেল রানা

চলতি সেপ্টেম্বরেই নতুন রাজনৈতিক দলের ঘোষণা দিতে যাচ্ছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নূর। নতুন দলের নাম এখনও চূড়ান্ত না হলেও এ নিয়ে আলোচনা চলছে। এর মধ্যে আব্দুর রহমানকে সভাপতি, সোহেল রানাকে সাধারণ সম্পাদক ও রিজুওয়ানুল ইসলাম সজীবকে সাংগঠনিক সম্পাদক করে ৬১ সদস্য বিশিষ্ট বাংলাদেশ শ্রমিক অধিকার পরিষদের নতুন কমিটির ঘোষণা দিলেন নূর।

আজ শুক্রবার ছাত্র, যুব ও শ্রমিক অধিকার পরিষদের কেন্দ্রীয় কার্যালয়ে সারাদেশের বিভিন্ন ইউনিটের প্রতিনিধি সভায় এ কমিটির ঘোষণা দেন ডাকসুর সাবেক এই ভিপি। এর আগে, নূর গঠন করেছেন ছাত্র অধিকার পরিষদ, যুব অধিকার পরিষদ, পেশাজীবি অধিকার পরিষদ ও পেশাজীবি অধিকার পরিষদসহ ৫টি অঙ্গসংগঠন। 

এরই মধ্যে বাংলাদেশ শ্রমিক অধিকার পরিষদের নবনির্বাচিত নেতৃবৃন্দকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন ছাত্র, যুব ও শ্রমিক অধিকার পরিষদের বর্তমান সমন্বয়ক নুরুল হক নূর। কমিটিতে সিনিয়র সহ-সভাপতি হিসেবে রয়েছেন আরিফুল ইসলাম। এছাড়া কমিটির দপ্তর সম্পাদক আব্দুল করিম, অর্থ সম্পাদক আসাদুজ্জামান নুর, প্রচার ও প্রকাশনা সম্পাদক রাব্বানি মিয়া রাঙা, ক্রীড়া সম্পাদক মো. ফয়সাল আহমেদ, সমাজসেবা সম্পাদক  জাহিদ হাসান ও নারী বিষয়ক সম্পাদক সুরাইয়া হাসান প্রমুখ।

এর আগে, নূর তার নতুন রাজনৈতিক দলের বিষয়ে জানিয়েছিলেন- তিনি যে দল গড়বেন তা কোনো পন্থি হবে না। এটি হবে গণমানুষের জন্য। নূর জানান, আমাদের দেশের রাজনীতিকে অনেকে বামপন্থি ও ডানপন্থি ধারায় বিভক্ত করে। তবে আমাদের চিন্তাভাবনা হচ্ছে কোন পন্থি না হয়ে দল হবে গণমানুষের জন্য, আমরা গণমানুষের অধিকার আদায়ে কাজ করবো।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর