২২ সেপ্টেম্বর, ২০২১ ২০:২১

ক্যাসিনো কাণ্ডে বন্ধ থাকা ওয়ারী ও ভিক্টোরিয়া ক্লাব খুলে দেওয়ার সুপারিশ

নিজস্ব প্রতিবেদক

ক্যাসিনো কাণ্ডে বন্ধ থাকা ওয়ারী ও ভিক্টোরিয়া ক্লাব খুলে দেওয়ার সুপারিশ

ফাইল ছবি

খেলাধুলার উন্নয়ন ও খেলোয়াড়দের খরচ জোগাতে ক্যাসিনো কাণ্ডে বন্ধ থাকা ফুটবল ফেডারেশনের অধীনস্থ রাজধানীর ওয়ারী ও ভিক্টোরিয়া ক্লাব খুলে দেওয়ার সুপারিশ করেছে সংসদীয় কমিটি। এছাড়া পাঁচ বছর অন্তর যুব উন্নয়ন অধিদপ্তরের জেলা ও উপজেলা পর্যায়ে কর্মরত যুব উন্নয়ন কর্মকর্তাদের অন্যত্র বদলি বাধ্যতামূলক করার সুপারিশ করা হয়।

সংসদ ভবনে বুধবার অনুষ্ঠিত যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এসব সুপারিশ করা হয়। বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব। যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, আব্দুস সালাম মূর্শেদী, জুয়েল আরেং, মাশরাফী বিন মোর্ত্তজা ও জাকিয়া তাবাসসুম বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকের কার্যপত্র থেকে জানা যায়, একই কর্মকর্তা একই স্থানে টানা ১৭ বছর অবস্থানের ঘটনা অবহিত হওয়ার পর যুব উন্নয়ন কর্মকর্তাদের অন্যত্র বদলি বাধ্যতামূলক করার সুপারিশ করা হয়। এছাড়া ক্যাসিনো কাণ্ডে বন্ধ থাকা রাজধানীর ক্লাবগুলো পরিচালনায় আর্থিক সংকট মোকাবিলায় বিষয়টি কমিটিতে উপস্থাপিত হলে ক্লাবগুলো খুলে দেওয়ার সুপারিশ করে।

বৈঠকে মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়, করোনাকালে ক্ষতিগ্রস্ত খেলোয়াড়দের মাঝে মোট ৪ কোটি টাকা বিতরণ করা হয়েছে। এছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনা খেলোয়াড়দের সহযোগিতার জন্য ক্রীড়া কল্যাণ ফাউন্ডেশনকে ১০ কোটির অনুদান ও চলতি বছর আরো ৩ কোটি টাকা অনুদান প্রদান করেছে, যার মাধ্যমে ১০ হাজার খেলোয়াড় উপকৃত হবেন।

সংসদের গণসংযোগ বিভাগ জানায়, কমিটি বিশেষ বরাদ্দের মাধ্যমে নড়াইল জেলার দুটি ক্রিকেট মাঠ জরুরি ভিত্তিতে সংস্কারের ব্যবস্থা করতে সুপারিশ করে। এছাড়া জেলা পর্যায়ে টেনিস কোর্টগুলো সাধারণ খেলোয়াড়দের জন্য উন্মুক্ত করে দেওয়া, আন্তর্জাতিক মানের প্রশিক্ষণ ও অন্যান্য সকল সুযোগ সুবিধা বৃদ্ধি করতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের সুপারিশ করে কমিটি। বৈঠকে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, বিভিন্ন সংস্থা প্রধানসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর