২৮ সেপ্টেম্বর, ২০২১ ২০:২০

কোর অব মিলিটারি পুলিশের বাৎসরিক অধিনায়ক সম্মেলন অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক

কোর অব মিলিটারি পুলিশের বাৎসরিক অধিনায়ক সম্মেলন অনুষ্ঠিত

সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ মঙ্গলবার (২৮-০৯-২০২১) সাভার সেনানিবাসস্থ বাংলাদেশ সেনাবাহিনীর কোর অব মিলিটারি পুলিশের (সিএমপি) বাৎসরিক অধিনায়ক সম্মেলন-২০২১ শেষে মহান মুক্তিযুদ্ধে সিএমপি-এর ১৭ জন বীর শহীদ মুক্তিযোদ্ধার স্মৃতির স্মরণে সিএমপিসিএ্যান্ডএস এ নবনির্মিত স্মৃতিস্তম্ভ ‘বিজয় চেতন’ এর শুভ উদ্বোধন করেন। ছবি-আইএসপিআর

বাংলাদেশ সেনাবাহিনীর কোর অব মিলিটারি পুলিশের (সিএমপি) বাৎসরিক অধিনায়ক সম্মেলন-২০২১ অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার সাভার সেনানিবাসস্থ কোর অব মিলিটারি পুলিশ সেন্টার অ্যান্ড স্কুলে (সিএমপিসিএ্যান্ডএস) এই সম্মেলন হয়। 

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেনাবাহিনী প্রধান ও সিএমপি-এর ৬ষ্ঠ কর্নেল কমান্ড্যান্ট জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি।

সেনাবাহিনী প্রধান বার্ষিক অধিনায়ক সম্মেলনে উপস্থিত সামরিক কর্মকর্তা এবং সিএমপি-এর অধিনায়কদের উদ্দেশ্যে তার দিক-নির্দেশনা ও উপদেশমূলক বক্তব্য প্রদান করেন। বক্তব্যে তিনি আধুনিক যুদ্ধক্ষেত্রে প্রযুক্তিগত অগ্রগতির সাথে সামঞ্জস্যপূর্ণ অত্যাধুনিক, বাস্তবমুখী ও উদ্ভাবনী চিন্তা-চেতনা সম্পন্ন প্রশিক্ষণের ওপর গুরুত্ব আরোপ করেন। তিনি দেশে ও আন্তর্জাতিক পরিমণ্ডলে মিলিটারি পুলিশের ভূমিকার প্রশংসা করেন এবং কোরের প্রতিটি সদস্যকে অভিনন্দন জানান। সম্মেলনে সেনাসদর, আর্মি ট্রেনিং অ্যান্ড ডকট্রিন কমান্ড ও সাভার এরিয়ার ঊর্ধ্বতন সামরিক অফিসাররা উপস্থিত ছিলেন।

সম্মেলন শেষে সেনাবাহিনী প্রধান মহান মুক্তিযুদ্ধে সিএমপি-এর ১৭ জন বীর শহীদ মুক্তিযোদ্ধার স্মৃতির স্মরণে সিএমপিসিএ্যান্ডএস এ নবনির্মিত স্মৃতিস্তম্ভ ‘বিজয় চেতন’ এর শুভ উদ্বোধন করেন এবং সেখানে তিনি একটি ছাতিম গাছের চারা রোপণ করেন। এ ছাড়া, সিএমপিসিএন্ডএস সেন্টারে তিনি ‘মেজর জেনারেল জয়নুল আবেদীন অডিটোরিয়াম’ এর নামফলক উন্মোচন করেন।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর